বান্দরবান ও রাঙামাটিতে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্যসংঘ দিবস উদযাপন

35

বান্দরবান বিশ্ব টেলি যোগাযোগ ও তথ্য সংঘ দিবস এবং বঙ্গবন্ধু স্যাটলাইট-১উৎক্ষেপন দিবস উপলক্ষে র‌্যালি ও এক আলোচনার সভা অনুষ্ঠিত হয়েছে।শনিবার সকালে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে জেলা শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসক সভা কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম। এসময় পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, অতিরিক্ত জেলা প্রশাসক আবুল কালাম, অতিরিক্ত জেলা প্রশাসক শফিউল আজম উপস্থিত ছিলেন।
এদিকে দিবসটি উপলক্ষে বাংলাদেশ টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তির অগ্রগতি এবং জাতীয় জীবনে বঙ্গবন্ধু স্যাটেলাইটের অবদান শীর্ষক বিষয় নিয়ে আলোচনা করা হয়।
এদিকে রাঙামাটিতে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শনিবার সকালে জেলা প্রশাসনের কার্যালয় হতে র‌্যালিটি বের হয়ে নিউ মার্কেট প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। র‌্যালি ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)এসএম শফি কামাল ও রাঙামাটির টেলি যোগাযোগ কর্তৃপক্ষের কর্মকর্তাকর্মচারিরা।
অতিরিক্ত জেলা প্রশাসক এস এম শফি কামালের সভাপতিত্বে র‌্যালি ও আলোচনা সভায় বক্তব্য রাখেন, সমাজসেবা উপ সহকারি পরিচালক রুপনা চাকমা, মহিলা অধিদপ্তরের উপ পরিচালক হোসনে আরা, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন বাবুল, টেলিযোগাযোগ কর্মকর্তারাসহ আরো অনেকে।
বক্তারা বলেন, এক সময় টেলিযোগাযোগের গুরুত্ব ছিল অনেক বেশি। কালের পরিবর্তনে ও তথ্য প্রযুক্তি উন্নতি হওয়ার কারণে এর ব্যবহার একটু ঝিমিয়ে পড়েছে। তবে টেলিযোগাযোগের ক্ষেত্রে গুরুত্ব বাড়ানোর প্রচেষ্টা চলছে। বক্তারা বলেন, এই খ্যাতকে আরো শক্তিশালী করা হলে সাধারণ মানুষ অনেক সেবা ও উপকারে আসবে।