মাদক মামলায় দুইজনের পাঁচ বছর কারাদন্ড

6

নিজস্ব প্রতিবেদক

পাঁচলাইশ থানায় দায়ের করা মাদক মামলার রায়ে দুইজনকে ৫ বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। সাজাপ্রাপ্তরা হলেন- নগরের পাঁচলাইশ থানার আতুরার ডিপু এলাকার মৃত হাজী ওয়াদুল হকের ছেলে মো. নুরুল গণি ও পটিয়ার দক্ষিণ হরিণখাইন গ্রামের মৃত আব্দুল মান্নানের ছেলে সাইফুল ইসলাম। গতকাল সোমবার দুপুরে চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন। রায়ের সময় দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদেরকে কারাগারে ফিরিয়ে নেয়া হয়।
আদালত থেকে প্রাপ্ত তথ্যমতে, ২০১৫ সালের ১৭ জানুয়ারি আতুরার ডিপু এলাকা থেকে দুইজনকে আটক করা হয়। পরে তাদের শরীর তল্লাশি করে ২৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর চট্টগ্রাম মেট্রোর পরিদর্শক জাকির হোসেন বাদি হয়ে পাঁচলাইশ থানায় মামলা করেন। আদালতে ৫ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।
এই বিষয়ে আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ জানান, পাঁচলাইশ থানায় দায়ের করা মাদকের মামলায় মো. নুরুল গণি ও সাইফুল ইসলাম নামে দুই আসামিকে ৫ বছরের কারাদন্ড সশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা করেছেন বিচারক। একইসাথে জরিমানা অনাদায়ে ৬ মাস বিনাশ্রম কারাদন্ডও দিয়েছেন আদালত।
এই বিষয়ে রাষ্ট্রপক্ষ থেকে আসা বক্তব্য অনুযায়ী, মামলার এজাহারে আসামিদের বিরুদ্ধে উল্লেখ থাকা অপরাধ আদালতের সামনে সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে। এই কারণে আদালতের বিচারক তাদেরকে সাজা ও জরিমানা দিয়েছেন।