পটিয়ায় বীর মুক্তিযোদ্ধা পরিবারের ওপর হামলার অভিযোগ

33

পটিয়া প্রতিনিধি

পটিয়া উপজলার নাইখাইন গ্রামে এক মুক্তিযোদ্ধা পরিবারের ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে। গত শুক্রবার রাতে মুক্তিযোদ্ধা আবু বক্কর চৌধুরীর ছেলে মিজানুর রহমানকে এ সময় হত্যার চেষ্টা করা হয়েছে। তাকে বাঁচাতে গিয়ে এসএম হোসেন নবী টুটুল নামে আরেক যুবক কিরিচ ও লাঠির আঘাতে আহত হয়েছেন।
রক্তাক্ত অবস্থায় তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রতিবেশী শওকতের নেতৃত্বে এই হামলার ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। আহত টুটুল কালারপুল এলাকার বেসরকারি কারখানা কিং স্প্রিং এর সহকারী ব্যবস্থাপক এবং মিজান চট্টগ্রাম জেলা জজ আদালতের কর্মচারি বলে জানা গেছে।
মুক্তিযোদ্ধা আবু বক্কর চৌধুরী জানান, প্রতিবেশী আখতার হোসেন ও তার ভাইদের সাথে সীমানা নিয়ে বিরোধ রয়েছে। গ্রাম্য সালিশ এবং আদালতের রোয়েদাদ অনুযায়ী তারা নিজেদের জায়গায় অবস্থান করছেন। এরপরও প্রতিপক্ষ তাদের জায়গা দখলে নানা অপচেষ্টা চালিয়ে আসছিল। এসব ঘটনায় থানায় একাধিক জিডিও রয়েছে। সর্বশেষ শুক্রবার রাত সাড়ে আটটার দিকে আখতার হোসেনের ভাই শওকতের নেতৃত্বে নাজমুল হোসেন নসু, বখতেয়ার হোসেন ও তার ছেলে ফারদিন অতর্কিতভাবে মিজানুর রহমানের উপর হামলা চালায়। চিৎকার শুনে তাকে বাঁচাতে গেলে টুটুলের উপরও হামলার ঘটনা ঘটে। পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে প্রথমে পটিয়া ও পরে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়।
পটিয়া থানার ওসি জসিম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।