সাবেক ইউপি চেয়ারম্যানসহ ১১ জনের যাবজ্জীবন

8

নিজস্ব প্রতিবেদক

‘গুলি করে’ মানুষ হত্যার ঘটনায় সন্দ্বীপের সাবেক ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানসহ ১১ জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মোজাম্মেল হক এ রায় ঘোষণা করেন।
দন্ডিতরা হলেন- সাবেক ইউপি চেয়ারম্যান মাকসুদুর রহমান, জামাল, আবদুর রহমান, আহসান উল্লাহ, আবদুর রহমান, আলতাফ হোসেন, মেহরাজ, মান্নান, আশরাফ, ফারুক ও ফুল মিয়া।
ছয় বছর আগে সংঘটিত ঘটনায় এই রায় হলো। আসামিদের মধ্যে আবদুর রহমান ও আশরাফ ছাড়া বাকি সবাই কারাগারে রয়েছেন বলে ট্রাইব্যুনালে রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. আইয়ুব খান জানিয়েছেন। তিনি বলেন, এই ১১ আসামিকে যাবজ্জীবন কারাদন্ডের সঙ্গে ১০ হাজার টাকা করে জরিমানা করেছে আদালত। জরিমানার টাকা না দিলে আরও এক বছর জেলে থাকতে হবে তাদের।
মামলার নথি থেকে জানা যায়, স্থানীয় বিরোধের জের ধরে ২০১৫ সালের ৩১ জুলাই সন্দ্বীপ উপজেলার মগধরা ইউনিয়নের জেলে পাড়ার সামনে মনিরুল আলম নামে এক ব্যক্তিকে গুলি করে ও কুপিয়ে করে হত্যা করা হয়। তৎকালীন ইউপি চেয়ারম্যান মাকসুদুর রহমানের নেতৃত্বে মনিরুলকে হত্যা করা হয় বলে পরে মামলার এজাহারে অভিযোগ করা হয়। এ মামলায় মোট ২০ জন সাক্ষীর মধ্যে ১০ জনের সাক্ষ্য শেষে আদালত ১১ জনকে দোষী সাব্যস্ত করে রায় দিল।