৬ লেনের অ্যাপ্রোচ সড়ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

27

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন কর্ণফুলী নদীর ওপর ৯৫০ মিটার এক্সট্রাডোজড বক্স গার্ডার সেতুর ৬ লেনের অ্যাপ্রোচ সড়ক উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বৃহস্পতিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী এ সড়ক উদ্বোধন করেন।
কর্ণফুলী নদীর ওপর সেতু নির্মাণ শেষ হলেও বহদ্দারহাট ইন্টারসেকশন থেকে তৃতীয় কর্ণফুলী সেতুর উত্তর এপ্রোচ সড়ক পর্যন্ত ৫ কিলোমিটার ও কর্ণফুলী সেতুর দক্ষিণ অ্যাপ্রোচ সড়ক থেকে ত্রিমোহনী ৩ কিলোমিটার সড়ক অপ্রশস্ত হওয়ায় প্রতিনিয়ত যানজট লেগে থাকতো। এ সড়কটি ঢাকাসহ উত্তর চট্টগ্রামের সঙ্গে কক্সবাজার বান্দরবানসহ দক্ষিণ চট্টগ্রামের সময় সাশ্রয়ী ও নিরাপদ যোগাযোগের পুরোপুরি সুফল লাভের জন্য তৃতীয় কর্ণফুলী সেতুর উভয় প্রান্তে অ্যাপ্রোচ সড়ক প্রশস্তকরণ অপরিহার্য ছিলো।
চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৮ কিলোমিটার অ্যাপ্রোচ সড়কের উদ্বোধন করেন গণভবন প্রান্ত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও চট্টগ্রাম প্রান্ত থেকে সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। এ প্রকল্পটি সড়ক ও জনপথ অধিদফতর বাস্তবায়ন করেছে।
উদ্বোধন অনুষ্ঠানে সংসদ সদস্য ওয়াসিকা আয়েশা খান, খাদিজাতুল আনোয়ার সনি, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন, জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির, চট্টগ্রাম জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি মো. আবদুল মান্নানসহ জেলা প্রশাসনের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতা, সুশীল সমাজ, সুবিধাভোগী জনগোষ্ঠী ও স্কুলের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। খবর বাংলানিউজের
এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সড়ক দিয়ে যাতায়াতকারী বাকলিয়া সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী মাইশা আবিদার সঙ্গে কথা বলেন। এছাড়াও প্রধানমন্ত্রী খুলনা জোনে ৯টি, বরিশাল জোনে ৯টি এবং গোপালগঞ্জ জোনে ৭টি ব্রিজ উদ্বোধন করেন।