২৫ ফেব্রুয়ারি বিক্ষোভ মিছিল করতে চায় মহানগর জামায়াত

16

নিজস্ব প্রতিবেদক

কোনো ধরনের লুকোচুরি নয়, এবার প্রকাশ্যে মিছিল-সমাবেশ করতে চায় জামায়াতে ইসলামী। এজন্য চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কাছে লিখিত আবেদনও করেছেন তারা। এতোদিন গোপনে সাংগঠনিক কার্যক্রমসহ রাজনৈতিক কর্মসূচি পালন করে আসছিলো দলটি। ঝটিকা মিছিল বা মিটিংয়ের মধ্যে কার্যক্রম সীমিত থাকলেও তাদের নিয়মিত পড়তে হয়েছে পুলিশি ধাওয়ার মুখে। এমনকি কর্মসূচি পালন করতে গিয়ে আটক হয়ে জেলেও গেছেন দলটির অনেক নেতাকর্মী।এ অবস্থায় মিছিলের জন্য জামায়াতের অনুমতির আবেদন নতুন করে আলোচনার জন্ম দিয়েছে।
জামায়াতের আবেদনের বিষয়টি নিশ্চিত করে সিএমপির অতিরিক্ত উপপুলিশ কমিশনার (মিডিয়া) স্পিনা রানী প্রমাণিক বলেন, স্যার এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ নিবেন।
কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আগামী ২৫ ফেব্রæয়ারি শনিবার বিকালে চট্টগ্রাম মহানগরীতে বিক্ষোভ মিছিল করতে চায় জামায়াত। এজন্য অনুমতি চেয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কাছে লিখিত আবেদন করেছে। গতকাল বুধবার দুপুরে চট্টগ্রাম মহানগর জামায়াতের দপ্তর সম্পাদক এএইচএম কামাল স্বাক্ষরিত আবেদনপত্র নিয়ে সিএমপি কমিশনারের কার্যালয়ে যান দলের ১৪ জন আইনজীবী। প্রতিনিধি দলের নেতৃত্ব দেন অ্যাডভোকেট শামসুল আলম।
আবেদনে বলা হয়, দলের আমির ডা. শফিকুর রহমানের মুক্তি ও কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠাসহ ১০ দফা দাবিতে আগামী ২৫ ফেব্রুয়ারি (শনিবার) বিকেল ৩ টায় চট্টগ্রাম নগরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হবে। বিক্ষোভ কর্মসূচিটি সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে পুলিশের আন্তরিক সহযোগিতা কামনা করা হয়।
বিষয়টি নিশ্চিত করে দলের দপ্তর সম্পাদক এএইচএম কামাল বলেন, শান্তিপূর্ণ কর্মসূচি পালনে পুলিশের সহযোগিতা চেয়ে আবেদন করা হয়েছে। আবেদনটি একজন কর্মকর্তা রিসিভ করেছেন। আশা করছি পুলিশ আমাদের বিক্ষোভ সমাবেশ সফল করতে সহযোগিতা করবে।
সিএমপি কমিশনারের কার্যালয়ে যাওয়া প্রতিনিধি দলে ছিলেন, অ্যাডভোকেট যথাক্রমে সৈয়দ এহতেশামুল হক, কবির হোসাইন, আলমগীর মোহাম্মদ ইউনুস, আফসারুর রশীদ, জিয়াউল হক জিয়া, ফজলুল বারী, ফরিদুল আলম, আরিফুর রহমান, আবুল মোজাফফর, মিনহাজ উদ্দিন, আবদুল্লাহ আল গালিব, মিনহাজ উদ্দিন ও মো. হারুন চৌধুরী।