সীতাকুন্ডে ১৫ কি.মি. যানজট

13

সীতাকুন্ড প্রতিনিধি

এক লেন বন্ধ করে সড়ক সংস্কার করায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১৫ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। গতকাল মঙ্গলবার বিকালে সীতাকুন্ডের কুমিরা আবাসিক বালিকা স্কুল অ্যান্ড কলেজের সামনে থেকে এ যানজটের সৃষ্টি হয়।
জানা যায়, চট্টগ্রামের সীতাকুন্ডের কুমিরা বাইপাস এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সংস্কারকাজ শুরু করে সড়ক ও জনপথ বিভাগ (সওজ)। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে আটটার দিকে ঢাকামুখি লেন বন্ধ করে দিয়ে সংস্কার কাজ চলায় মহাসড়কের অন্তত ১৫ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্ট হয়। আবহাওয়া ভালো থাকলে আজ বুধবারও সড়কের সংস্কার কাজ চলবে বলে জানিয়েছে সড়ক ও জনপথ বিভাগ।
সূত্র জানায়, কুমিরা বাইপাসের পরীর রাস্তার মাথা এলাকা থেকে মহাসড়কের ঢাকামুখি লেনে পলিমার মোডিফায়েড বিটুমিন দিয়ে সড়কের সংস্কারকাজ শুরু হয়। এসময় মহাসড়কের সোনাইছড়ি ইউনিয়নের বিএম কনটেইনার ডিপো, মাদামবিবিরহাট এলাকায় ঢাকামুখি গাড়ি ও কুমিরা ফায়ার সার্ভিস কার্যালয়, সুলতানা মন্দির এলাকায় চট্টগ্রামমুখি গাড়িগুলোকে ঠায় দাঁড়িয়ে থাকতে দেখা যায়।
সওজ চট্টগ্রামের উপবিভাগীয় প্রকৌশলী রোকন উদ্দিন খালেদ চৌধুরী বলেন, পুরাতন ঢাকা ট্রাঙ্ক রোড খোলা ছিল। অথচ ঢাকামুখি গাড়িগুলো ওই লেনে না গিয়ে মহাসড়কের এক লাইন দিয়ে চলতে গিয়ে যানজটের সৃষ্টি হয়েছে। মঙ্গলবার তারা ৫০০ মিটার সড়ক সংস্কার করেছেন। আবহাওয়া ভালো থাকলে বুধবারও সংস্কার কাজ চলবে। এতে সাময়িক অসুবিধা হতে পারে বলেও জানান তিনি।