সীতাকুন্ডে স্কুল শিক্ষক ও ছাত্রী নিহত

29

সীতাকুন্ডে পৃথক দুর্ঘটনায় সড়কে প্রাণ গেল এক স্কুল শিক্ষক ও এক স্কুল ছাত্রীর। তারা হলেন উপজেলার ফকিরহাটস্থ সাদেক মস্তান (র.) উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক তৌহিদুল ইসলাম জাফর (৫১) ও বাংলাদেশ মেলিটারি একাডেমি (বিএমএ) স্কুলের ১০ শ্রেণির ছাত্রী শামস তাহিয়াত মৌনতা (১৬)।
জানা গেছে, শিক্ষক জাফর সন্দ্বীপের মুছাপুর ৮নং ওয়ার্ডের বাসিন্দা। শিক্ষকতার কারণে দীর্ঘদিন ধরে তিনি সিরাজ ভুঁইয়া রাস্তার মাথা এলাকায় বসবাস করছিলেন। এছাড়া স্কুলছাত্রী মৌনতা সোনাইছড়িস্থ রাজা কাসেম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা তাহমিনা আক্তার ও বাঁশবাড়িয়া-সন্দ্বীপ ফেরী ঘাটের ম্যানেজার সেলিম উল্লার কন্যা।
গত শনিবার সন্ধ্যায় শিক্ষক জাফর নিজবাসা থেকে বের হন। এরপর মহাসড়ক পার হতে গেলে দ্রুতগতির একটি মোটরসাইকেল তাকে ধাক্কা দেয়। এতে তিনি গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে নগরীর একটি বেসরকারি হাসপাতালে নিয়ে ভর্তি করান। চিকিৎসাধীন অবস্থায় গভীর রাতে তিনি মৃত্যুবরণ করেন। রবিবার সকালে সাদেক মস্তান (র.) উচ্চ বিদ্যালয় মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়।
সাদেক মস্তান (র.) উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু জাফর সাদেক বলেন, স্থানীয়রা তাকে উদ্ধার করে নগরীর ম্যাক্স হাসপাতালে ভর্তি করান। চিকিৎসাধীন অবস্থায় রাতেই মৃত্যুবরণ করেন তিনি।
অপরদিকে স্কুলছাত্রী মৌনতা ভাটিয়ারি এলাকায় প্রাইভেট পড়তে যায়। পড়া শেষে কাসেম জুট মিলসস্থ ওয়ান ব্যাংক এলাকায় বাসায় ফেরার জন্য একটি গাড়িতে উঠার চেষ্টা করেন। এ সময় পিছন দিক থেকে অপর একটি মিনিবাস ‘সীতাকুন্ডের চাকা’ তাকে ধাক্কা দেয়। এতে সে মারাত্মকভাবে আহত হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে নগরীর একটি বেসরকারি ক্লিনিকে ভর্তি করান। চিকিৎসাধীন অবস্থায় দুপুরের দিকে সে মৃত্যুবরণ করে।
বার আউলিয়া হাইওয়ে থানার ওসি মো. আলমগীর বলেন, দুর্ঘটনার পর পুলিশ ঘটনাস্থলে গিয়ে বাসসহ চালককে আটক করে।