সীতাকুন্ডে সওজের জায়গা দখল নিয়ে দুই পক্ষের সংঘর্ষ

39

সীতাকুন্ডে সড়ক ও জনপথের বিভাগের জায়গা দখল নিয়ে দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। তবে তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে যাওয়ায় বড় কোন দুর্ঘটনা থেকে রক্ষা পায় এলাকাবাসী। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার ভাটিয়ারি সালেহ্ কার্পেট এলাকায় এ ঘটনা ঘটে।
জানা যায়, দীর্ঘদিন ধরে সালেহ কার্পেট এলাকায় স্থানীয় মুন্সি মিয়ার পুত্র মো. রমজান আলী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পশ্চিম পাশের সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে একাধিক ভাড়াঘর তুলে ব্যবসা পরিচালনা করছিলেন। ভাড়াঘরের পাশে বেশ কিছু সরকারি জায়গা খালি ছিল। কয়েক মাস ধরে আপোষে কিছু জায়গার উপর স্থানীয় এলাকাবাসী মিলে বঙ্গবন্ধু স্মৃতি সংসদ নামে একটি ক্লাব করার চেষ্টা করেন। কিন্তু দখলে থাকা রমজান আলী এতে বাধা দেন। গতকাল বিকালে গিয়েও বাধার সম্মুখিন হন ক্লাব করতে আসা লোকজন। ফের সন্ধ্যায় দলবল নিয়ে সড়ক ও জনপথ বিভাগের জায়গার উপর ক্লাব নির্মাণ করতে গেলে দু‘পক্ষে সংঘর্ষের ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে উভয় পক্ষকে শান্ত করেন এবং সমঝোতার মাধ্যামে ক্লাব নির্মাণের প্রস্তাব দেন।
এ বিষয়ে স্থানীয় চেয়ারম্যান মো. নাজিম উদ্দিন বলেন, গত কয়েক মাস ধরে সড়ক ও জনপথ বিভাগের খালি জায়গার উপর স্থানীয়রা বঙ্গবন্ধু স্মৃতি সংসদ নামে একটি ক্লাব নির্মাণ করার চেষ্টা করেন। কিন্তু যখনই ক্লাব নির্মাণ করতে এলাকাবাসী যান, তখনই দখলে থাকা রমজান বাধা দেন। গতকাল বৃহস্পতিবারও ক্লাব নির্মাণের চেষ্টা করে স্থানীয়রা। এতেও রমজান বাধা দেন। পরে এলাকাবাসী ক্ষেপে গিয়ে সংঘর্ষের চেষ্টা করলে তাৎক্ষণিক পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এ বিষয়ে জানতে চাইলে সীতাকুন্ড থানার ওসি (তদন্ত) মো. শামীম শেখ বলেন, সরকারি জায়গা দখলের বিষয়টি শুনে আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি।