সীতাকুন্ডে পুলিশের সচেতনতা সভার রাতেই ডাকাতি

35

সীতাকুন্ড পৌরসভা এলাকায় এক অভিনব কায়দায় ডাকাতি সংগঠিত হয়েছে। গত সোমবার দিবাগত রাত ২ টায় পৌরসভার দক্ষিণ ইদিলপুর ওয়ার্ডের দেলোয়ার হোসেনের বাড়িতে এই ডাকাতির ঘটনা ঘটে।
জানা যায়, রাত আনুমানিক ২টার সময় ১০ থেকে ১৫ জনের একটি সশস্ত্র ডাকাতদল দেশিয় অস্ত্র, গ্রীল ও লোহা কাটার বিশেষ যন্ত্র নিয়ে দেলোয়ারের বাড়িতে ঢুকে পড়ে। এরপর ডাকাতরা দেলোয়ার ও তার ভাই হারুনসহ তাদেও স্ত্রী, ছেলে, মেয়ে এবং বোনসহ বাড়ির সকলের হাত-পা ও মুখ বেঁধে একটি রুমে আটকে রাখে। এরপর আলমিরার তালা খুলে কাপড় ও অন্যান্য দ্রব্যাদি তছনছ করে ফেলে। এসময় ডাকাতরা আলমিরাতে রাখা কাপড়ের ভাজে রক্ষিত ৪ ভরি স্বর্ণালংকার ও সিন্ধুকে রাখা নগদ এক লক্ষ টাকা নিয়ে যায়। খবর পেয়ে সীতাকুন্ড মডেল থানার এসআই টিবলু মজুমদার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
উল্লেখ্য, সোমবার দুপুরে সীতাকুন্ড মডেল থানার আয়োজনে ডাকাতি ও ছিনতাই প্রতিরোধে পৌরসভার নুনাছড়া এলাকায় পুলিশ-জনতা মিলে এক বিশাল জন সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করে। একই দিন রাতেই পৌরসভা এলাকায় ডাকাতি সংগঠিত হওয়ার পৌর এলাকার মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।
সীতাকুন্ড মডেল থানার ওসি (ইন্টেলিজেন্ট) সুমন বণিক জানান, ডাকাতির ঘটনা জানার পরই ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। এ বিষয়ে এখনো কেউ কোন অভিযোগ করেনি। অভিযোগ বা মামলা হলে আমরা মামলার সূত্র ধরে তদন্ত শুরু করবো এবং ডাকাতদের আইনের আওতায় আনার চেষ্টা করবো।