সীতাকুণ্ডে ভুয়া ডিবিকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ

9

সীতাকুণ্ড প্রতিনিধি
সীতাকুণ্ডে আবদুল করিম (২৫) নামে এক ভুয়া ডিবিকে গণধোলাই দিয়ে পুলিশের কাছে সোপর্দ করেছে জনতা। গত সোমবার রাতে উপজেলার ভাটিয়ারি ইউনিয়নের মাদামবিবিরহাট মার্কেন্টাইল ব্যাংকের সামনে থেকে তাকে আটক করে। করিম বগুড়া জেলার মহিষ বাতান গ্রামের রাজা মিয়ার পুত্র। তিনি এক বছর আগে ভাটিয়ারি ফেরদৌস স্টিল নামে এক শিপ ব্রেকিং ইয়ার্ডে কাজ করতেন। তার কাছ থেকে একটি হ্যান্ডকাপ ও একটি ওয়াকিটকি উদ্ধার করে পুলিশ।
পুলিশ ও স্থানীয়রা জানান, গত এক মাস ধরে ভাটিয়ারির বিভিন্ন এলাকায় ওয়াকিটকি ও কোমরে হ্যান্ডকাপ নিয়ে ঘোরাঘুরি করতেন করিম। আর সুযোগ বুঝে অসহায় মানুষকে নানাভাবে গ্রেপ্তারের ভয় দেখিয়ে টাকা ছিনিয়ে নিতেন। গত সোমবার দিনে ৪ যুবক ছক্কা খেলছিলেন। এ সময় করিম গিয়ে এক যুবককে হ্যান্ডকাপ পরিয়ে মারধর করেন। পরে টাকা না পেয়ে তার কাছ থেকে একটি মোবাইল ফোন সেট ছিনিয়ে নেন। অন্য যুবকরা বিষয়টি স্থানীয় চেয়ারম্যানকে জানান। পরে চেয়ারম্যান তাকে আটকের জন্য ইউপি সদস্যদের নির্দেশ দেন।
সোমবার রাতে মাদামবিবিরহাট মার্কেন্টাইল ব্যাংকের সামনে অপর এক যুবককে হ্যান্ডক্যাপ পড়িয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন করিম। এ সময় তিনি নিজেকে সীতাকুÐ থানার এস আই ফারুক বলে পরিচয় দেন। কিছু লোক বিষয়টি চেয়ারম্যানকে জানালে তিনি করিমকে কৌশল বসিয়ে রাখতে বলে ঘটনাস্থলে গ্রাম পুলিশ পাঠান। গ্রাম পুলিশ গেলে করিম পালানোর চেষ্টা করে। তখন স্থানীয় জনতা তাকে ধরে গণধোলাই দেয়। পরে চেয়ারম্যান এসে থানা পুলিশকে খবর দেন এবং তাকে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নিয়ে যান। এরপর সীতাকুÐ মডেল থানার পুলিশের আসল এস আই মো. ফারুক ঘটনাস্থল থেকে করিমকে আটক করে থানায় নিয়ে যান।
ভাটিয়ারি ইউপি চেয়ারম্যান আলহাজ নাজিম উদ্দিন বলেন, করিম বেশ কিছুদিন ধরে নিরীহ মানুষকে জিম্মি করে টাকা আদায় করতো। এক বছর আগে সে ভাটিয়ারি ফেরদৌস স্টিলে শ্রমিকের কাজ করতো। সে স্বীকার করেছেন ডিবি পুলিশ পরিচয়ে কয়েক মাস ধরে সাধারণ মানুষকে হয়রানি করছে। পরে তাকে পুলিশে সোপর্দ করি।