সাতকানিয়ায় পুড়ে গেছে ১৬ বসতঘর

23

সাতকানিয়ায় এক ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। পুডে গেছে ১৬ বসত ঘর। এতে ক্ষতি হয়েছে অন্তত ৩০ লক্ষাধিক টাকা। উপজেলার ধর্মপুর ইউনিয়নের মধ্যমশীল পাড়ায় গত শুক্রবার সকাল সাতটায় এ ঘটনা ঘটে।
সাতকানিয়া ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত সিনিয়র স্টেশন অফিসার মাহবুবুল আলম বিষয়টি নিশ্চিত করেন। তবে তিনি ক্ষতির পরিমাণ আরো কম বলে জানান। সাতকানিয়া উপজেলা নির্বাহী অফিসার নুর-এ আলম ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সহায়তা দিয়েছেন।
প্রত্যক্ষদর্শী মোহাম্মদ নেজাম জানান, সকাল সাতটায় মধ্যম শিল পাড়ায় আগুন দেখা যায়, মুহূর্তেই আগুন চতুর্দিকে ছড়িয়ে পড়ে। এতে বাবুল শীল, হিমাংশু শীল, দুলু শীল, নারায়ণ শীল, ভোলা শীল, গোপাল শীল, নয়ন শীল, রতন শীল, মদন শীল, কুমতি শীল, তপন শীল,সজল শীল, সুমন শীল, অনিল শীল, দিপু শীল ও রনি শীলের বসত ঘর পুড়ে ছাই হয়ে যায়।
ক্ষতিগ্রস্তদের মধ্যে মদন শীল, বাবুল শীল, দিপু শীল, গোপাল শীল, ও দুলু শীলেরর ক্ষতি বেশি হয়েছে। সাতকানিয়া ফায়ার স্টেশনের ভারপ্রাপ্ত সিনিয়র স্টেশন অফিসার মাহবুবুল আলম বলেন, সকালে অগ্নিকান্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। মাটির গুদাম ঘর গুলোর চালা ও ঘরের ভেতরের মালামাল পুড়ে গেছে।
তার মতে, ক্ষতির পরিমাণ আড়াই লক্ষ টাকা হলেও স্থানীয়দের দাবি পুড়ে গেছে অন্তত ত্রিশ লক্ষাধিক টাকার মালামাল। ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা খোলা আকাশের নিচে অবস্থান করছেন।
বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে বলে প্রাথমিক ভাবে ধারণা করছেন ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।
অগ্নিকান্ডের বিষয়ে সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর এ-আলম বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে আমি ঘটনাস্থল পরির্দশন করেছি। ক্ষতিগ্রস্তদের ত্রাণ সহায়তা দিয়েছি। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে আরো সহায়তা দেওয়ার ব্যবস্থা করা হবে।