সতীনকে জবাই করে হত্যা সীতাকুন্ডে

10

সীতাকুন্ড প্রতিনিধি

সীতাকুন্ডে ছোট সতীনের ছুরিকাঘাতে নিহত হয়েছেন বড় সতীন। নিহতের নাম মোছাম্মৎ শাহনাজ বেগম (২৪)। তিনি দুই পুত্র সন্তানের জননী।
গতকাল শুক্রবার দুপুর দুইটায় সলিমপুর ফৌজদারহাটস্থ বক্ষব্যাধী হাসপাতাল স্টাফ কোয়ার্টারে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে। ছোট সতীন সুলতানা বেগমকে আটক করেছে পুলিশ। দুই কন্যার জননী সুলতানা নোওয়াখালীর লক্ষীপুর থানার মৃত মনির হোসেনের মেয়ে।
জানা গেছে, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের গাড়ি চালক ও আনোয়ারা উপজেলার বারখাইনের বাসিন্দা মো. আজিম সীতাকুন্ডের সলিমপুর ফৌজদারহাট বক্ষব্যাধী হাসপাতালের স্টাফ কোয়ার্টার ভবনের দোতলায় প্রথম স্ত্রীকে শাহনাজ বেগমকে নিয়ে থাকেন। আর দ্বিতীয় স্ত্রী সুলতানা দুই কন্যা নিয়ে নগরীর কোতোয়ালী থানাধীন নতুন ব্রিজ এলাকার বাস্তুহারা কলোনিতে থাকেন।
গতকাল শুক্রবার সকালে স্বামী আজিম নিজবাড়ি আনোয়ারায় একটি সামাজিক অনুষ্ঠানে যান। এ খবর পেয়ে সুলতানা ব্যাগের মধ্যে একটি ছুরি ও মরিচের গুঁড়ো নিয়ে শাহনাজের বাসায় যান। দুপুরের খাবার খেয়ে শাহনাজ ছোট বাচ্চাকে নিয়ে দরজা খোলা রেখে বিছানায় শুতে গেলে সুলতানা বাসায় ঢুকে শাহনাজের গলায় ছুরিকাঘাত করেন। এ সময় শাহনাজ বাসা থেকে দ্রুত বের হয়ে চিৎকার করতে থাকেন। এক পর্যায়ে তিনি বাসার ছাদে যান। সেখানে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।
ওই সময় আশপাশের বাসিন্দারা সুলতানাকে আটক করে পুলিশকে খবর দেন। পুলিশ এসে তাকে আটক করে থানায় নিয়ে যায়। এ ঘটনায় সীতাকুন্ড মডেল থানায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানায় পুলিশ।
শাহনাজ বেগমের প্রতিবেশী দীপা রাণী দাস বলেন, দুপুরের দিকে শাহানাজ রক্তাক্ত অবস্থায় আমার দরজার সামনে পড়ে যান। দরজা খুলে দেখি সে দৌড়ে ছাদের উপরে উঠে এদিক-ওদিক ছুটাছুটি করছে। এর কিছুক্ষণ পরে সে মারা যায়। আমিও ছাদ থেকে চিৎকার শুরু করলে স্থানীয় লোকজন সুলতানাকে ধরে ফেলে। স্থানীয়রা তাকে গণধোলাই দেয়। পরে পুলিশ এসে তাকে আটক করে থানায় নিয়ে যান।
সীতাকুন্ড মডেল থানার ওসি মো. আবুল কালাম আজাদ বলেন, দুই মহিলার স্বামী আজিম আনোয়ারায় আছেন নিশ্চিত হয়ে ছোট সতীন কৌশলে বড় সতীনের বাসায় এসে তাকে হত্যা করে। এরপর পালিয়ে যাওয়ার সময় স্থানীয়রা তাকে ধরে আমাদের খবর দেয়। আমরা গিয়ে তাকে আটক করি। শাহনাজ বেগমের লাশ মর্গে প্রেরণ করেছি। নিহতের বাবা, মা ও ভাই মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন।