শিশুদের সুনাগরিক হিসেবে গড়ে তোলাই সরকারের লক্ষ্য চট্টগ্রাম সমিতি

6

চট্টগ্রাম সমিতি-ঢাকা’র উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উপলক্ষে শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। গতকাল শুক্রবার ঢাকার সমিতি ভবনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান এমপি, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল মোহাম্মদ মুসলিম চৌধুরী।
মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার সদস্য-সচিব ডা. রেহেনা আক্তারের সঞ্চালনায় চট্টগ্রাম সমিতি-ঢাকা’র সভাপতি জয়নুল আবেদীন জামালের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন হিরো। বিচারক ছিলেন এস এম অহিদুজ্জামান ও শিল্পী তরুণ ঘোষ এবং জীবন সদস্য ও বিশিষ্ট আর্টিস্ট কল্লোল বড়–য়া ছিলেন প্রতিযোগিতার সমন্বকারী।
এতে ওয়াসিকা আয়শা খান বলেন, বঙ্গবন্ধু সকল শ্রেণির মানুষের কথা চিন্তা করতেন এবং তিনি সকলের কল্যাণের জন্য কাজ করতে বলতেন।
উল্লেখ্য, চিত্রাঙ্কন প্রতিযোগিতার তিন বিভাগের ক-বিভাগ থেকে মোস্তানিরুল মাওয়া, জান্নাতুল মাওয়া ও ফাইয়াজ কবির চৌধুরী যথাক্রমে ১ম, ২য় ও ৩য় স্থান, খ-বিভাগ থেকে আজমেরী ইসলাম, আফিয়াত রুশদানিয়া রুপন্তী ও সাফিয়া নুসরাত নূর যথাক্রমে ১ম, ২য় ও ৩য় স্থান এবং গ-বিভাগ থেকে মো. ফারহান রিহাম ভূঁইয়া, মো. তাসীম উদ্দিন ও সুস্মিতা মহন্ত যথাক্রমে ১ম, ২য় ও ৩য় স্থান হিসেবে বিজয়ী হয়েছেন।
সমিতির ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান মেসবাহ উদ্দীন জঙ্গী চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক মো. গিয়াস উদ্দীন খান, নাছির উদ্দিন ও মো. আবদুল মাবুদ সভায় বক্তব্য রাখেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নির্বাহী পরিষদের অর্থ সম্পাদক মোহাম্মদ নাছের (নাছির), যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদ সালাহউদ্দীন চৌধুরী, মো. গিয়াস উদ্দিন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক এডভোকেট আনিচ উল মাওয়া আরজু, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোস্তফা ইকবাল চৌধুরী (মুকুল), স্বাস্থ্য ও সমাজকল্যাণ সম্পাদক মোহাম্মদ মনসুর আলী চৌধুরী, আন্তর্জাতিক সম্পাদক মহিউদ্দিন চৌধুরী, নির্বাহী সদস্য গিয়াস উদ্দিন, পারভেজ মো. চৌধুরী প্রমুখ। খবর বিজ্ঞপ্তির