শিক্ষা ব্যবস্থা নিয়ে ষড়যন্ত্র মেনে নেওয়া হবে না : হেফাজত

3

হাটহাজারী প্রতিনিধি

দেশের কওমি মাদ্রাসাভিত্তিক সংগঠন হেফাজত ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান বলেছেন, ধর্মীয় শিক্ষা নিয়ে এক শ্রেণির অপরিনামদর্শী অসাধু চক্র ষড়যন্ত্র করে যাচ্ছে। এ ধরণের ষড়যন্ত্র ২০১৬ সালেও একবার হয়েছিলো। তখন হেফাজতে ইসলামের দাবির মুখে সরকার বাধ্য হয় সেই সিদ্ধান্ত পরিবর্তন করতে।
গতকাল সোমবার হেফাজতে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগর কমিটির পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি আরও বলেন, শিক্ষা ব্যবস্থা থেকে ধর্ম বিষয়ক পরীক্ষা তুলে দেওয়া হচ্ছে। এতে করে ধর্ম শিক্ষা বই পাঠ্যপুস্তকে থাকলেও পরীক্ষায় না থাকার কারণে শিক্ষার্থীদের মধ্যে গুরুত্ব হারাবে। তাই ধর্ম বিষয়ক পরীক্ষা বাধ্যতামূলক করার জন্য আমরা জোর দাবি যানাচ্ছি।
গ্রেপ্তারকৃত আলেম-উলামাদের দ্রুত মুক্তি ও হেফাজত নেতা-কর্মীদের নামে হওয়া সকল মামলা প্রত্যাহাররের দাবি জানিয়ে হেফাজতে মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান বলেন, ২০২১ সাল থেকে অনেক আলেম-উলামা বন্দী অবস্থায় আছেন। নিরীহ আলেমদের অনেকে অসুস্থ অবস্থায় কারাগারে বন্দি আছেন। তাদের অবিলম্বে মুক্তি দিতে হবে। এছাড়াও হেফাজতের নেতা-কর্মীদের নামে করা সকল মিথ্যা মামলা প্রত্যাহার করে নিতে হবে।
হেফাজতে শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফীর প্রতিষ্ঠিত সংগঠন হেফাজতের কোনো রাজনৈতিক উদ্দেশ্য নেই দাবি করে তিনি বলেন, আল্লামা শাহ আহমদ শফী ও আল্লামা জুনাইদ বাবুনগরী অরাজনৈতিক অবস্থানে থেকে এই সংগঠন পরিচালনা করে গেছেন। আমাদেরকে তাদের পথ অনুসরণ করে এগিয়ে যেতে হবে।
সভায় সভাপতিত্ব করেন মহানগর সভাপতি মাওলানা আবদুল কাইয়্যুম সুবহানী। এতে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মহিউদ্দিন রাব্বানী, সহকারী মহাসচিব মাওলানা জহুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদরীস, ঢাকা মহানগর সেক্রেটারী ও কেন্দ্রীয় প্রচার সম্পাদক মুফতী কেফায়েত উল্লাহ আজহারী, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মুফতী কামাল উদ্দীন, মুফতী মুনিরুজ্জামান, মাওলানা আবদুল্লাহ ইয়াহহিয়া, মাওলানা মুস্তাকিম বিল্লাহ হামিদী, মাওলানা ইলিয়াস হামিদী, মাওলানা যুবায়ের রশীদ, মাওলানা যুবায়ের আহমদ, মাওলানা ওয়াহীদুর রহমান, মাওলানা রাশেদ বিন নূর এবং সাইয়েদ মাহফুজ খন্দকার।