শিক্ষাঙ্গনে বিশৃঙ্খলা অরাজকতা হতে দেব না : শিক্ষামন্ত্রী

12

পূর্বদেশ ডেস্ক

দেশের শিক্ষাঙ্গনকে বিশৃঙ্খল করে অরাজক পরিস্থিতি তৈরি করতে দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। চাঁদপুর বাবুরহাট স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান শেষে গতকাল রবিবার শিক্ষামন্ত্রী সাংবাদিকদের কাছে সরকারের এই অবস্থানের কথা জানান।
তিনি অভিযোগ করেন, জাতীয় নির্বাচনকে সামনে রেখে স্বার্থান্বেষী একটি মহল দেশের শিক্ষাঙ্গনকে অস্থিতিশীল করতে চাইছে; দেশের মানুষ ওই চেষ্টা প্রতিহত করবে বলেও জানান মন্ত্রী।
শিক্ষামন্ত্রী বলেন, ‘যারা শিক্ষাঙ্গনকে বিশৃঙ্খল করতে চায়, এক ধরনের অরাজকতা তৈরি করতে চায়, এমন পরিস্থিতি আমরা কখনোই হতে দেব না। কারণ বাংলাদেশের মানুষ শান্তি চায়। শেখ হাসিনার নেতৃত্বে এই দেশ এগিয়ে চলছে বলেই দেশের ব্যাপক উন্নয়ন হচ্ছে’।
দেশে একসময় দুঃশাসন চালানো অপশক্তি আবারও মাথাচাড়া দিয়ে ওঠার চেষ্টা করছে বলে মন্তব্য করেন দীপু মনি। তিনি বলেন, ‘তাদের কোনো অপচেষ্টাই সফল হবে না’।
সত্যিকারের জ্ঞান অর্জনে শিক্ষার্থীদের বই পড়ার পাশাপাশি নিজস্ব ভাষা, সংস্কৃতি ও খেলাধুলার তাগিদ দিয়ে শিক্ষামন্ত্রী বলেন, ‘সেজন্যই বিদ্যালয়গুলোয় এই ধরনের ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আর এসবের মধ্য দিয়ে তোমরা ভালো মানুষ হয়ে উঠবে’।