শতাধিক অবৈধ দোকানপাট উচ্ছেদ করেছে চসিক

10

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে গতকাল বুধবার নগরীতে পৃথক অভিযান চালানো হয়। চসিক নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী পরিচালিত অভিযানকালে শতাধিক অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয় এবং ৪ ব্যক্তিকে জরিমানা করা হয়। এছাড়া স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন পরিচালিত অভিযানকালে পাহাড়তলীর আমবাগানে সড়কে অবৈধভাবে নির্মাণ সামগ্রী রাখায় ৪ ব্যক্তিকে জরিমানা করা হয়।
চসিক সূত্র জানিয়েছে, গতকাল নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী পরিচালিত অভিযানে নগরীর অক্সিজেন মোড়, বঙ্গবন্ধু এভিনিউ’র অক্সিজেন-কুয়াইশ সংযোগ সড়কের নয়াহাট পর্যন্ত রাস্তার উভয় পাশে অবৈধ দোকানপাট ও আঁতুরারডিপো বাজার এলাকায় শতাধিক অবৈধ দোকানপাট উচ্ছেদ করে রাস্তা ও ফুটপাত দখলমুক্ত করা হয়। এছাড়া রাস্তা ও ফুটপাত দখল করে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল রেখে জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় মালামালগুলি জব্দ করা হয়।
এ সময় রাস্তার উপর অবৈধভাবে গাড়ি পার্কিং করে যানজট সৃষ্টি ও রাস্তার জায়গা দখল করে অবৈধভাবে দোকান নির্মাণসহ দোকানের অংশ বর্ধিত করার দায়ে ৪ ব্যক্তির বিরুদ্ধে মামলাপূর্বক ২২ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে অংশ নেন সিটি মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম।
এদিকে স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন পরিচালিত অপর অভিযানে পাহাড়তলীর আমবাগানের সড়কে অবৈধভাবে নির্মাণ সামগ্রী ও লোহার এঙ্গেল রেখে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ৪ ব্যক্তিকে মামলাপূর্বক ১৭ হাজার টাকা জরিমানা করা হয়। এ অভিযানে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সহযোগিতা করেন।