লোহাগাড়ায় আরও ৬ জনের করোনা শনাক্ত

17

চট্টগ্রামের লোহাগাড়ায় মা ও শিশু হাসপাতালের ৫ কর্মচারীসহ নতুন করে ৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ১৭ মে (রবিবার ) বিকেলে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব হতে আসা প্রাপ্ত রিপোর্টে তাদের দেহে করোনা পজেটিভ আসে। লোহাগাড়ায় এ নিয়ে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩ জনে। এদের মধ্যে আমিরাবাদের হাঁছির পাড়ার বাসিন্দা নুরুল ইসলাম নামে এক কলার আড়তদারের মৃত্যু হয়।
রবিবার (১৭ মে) রাত ৮টার দিকে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ বিষয়টি নিশ্চিত করেছেন।
করোনায় নতুন আক্রান্তরা হলেন, মা ও শিশু হাসপাতালের ম্যানেজার মাহমুদুল হক প্রকাশ বাবু (৫৫)। তার বাড়ি উপজেলার আমিরাবাদ ইউনিয়নের দর্জি পাড়ায়। টেকনিশিয়ান মোঃ জাহেদ (৩০)। তার বাড়ি কুষ্টিয়া জেলায়। তিনি আমিরাবাদের একটি ভাড়া বাসায় থাকেন। সুপারভাইজার নজরুল ইসলাম(২৮)। তার বাড়ি পদুয়া ইউনিয়নের ঠাকুরদীঘি এলাকায়। অপর দুইজন হাসপাতালের মহিলা নার্স ও আয়া। তারা লোহাগাড়া সদর ইউনিয়নের জোনাবীর পাড়ায় ভাড়া বাসায় থাকেন।
এছাড়াও নতুন ৬জন আক্রান্তদের মধ্যে লোহাগাড়া মা-মনি হাসপাতালের অভ্যর্থনাকারী হাছিনা বেগমও (৩২) রয়েছেন। তার বাড়ি পদুয়া ইউনিয়নের মেহের মুন্সি পাড়ায়।
ডাঃ মোহাম্মদ হানিফ বলেন, গত ১৩ মে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ২৬ জনের নমুনা পাঠানো হয়। রবিবার (১৭মে) রাতে ২৬ জনের মধ্যে ৬ জনের করোনা পজেটিভ রিপোর্ট আসে। তবে আক্রান্ত রোগীদের দেহে তেমন কোন উপসর্গ না থাকায় সুস্থ না হওয়া পর্যন্ত তারা আপাতত হোম আইসোলেশনে থাকবেন। লোহাগাড়ায এ নিয়ে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩ জনে। এদের মধ্যে আমিরাবাদের হাছির পাড়ার বাসিন্দা কলার আড়তদার নুরুল ইসলাম নামে একজনের মৃত্যু হয়।