রাস্তা কেটে ওয়াসা ৫ কোটি টাকা দিল চসিককে

16

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর হাতে ৫ কোটি টাকার চেক তুলে দিয়েছেন চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক এ কে এম ফজলুল্লাহ। নগরীর সড়ক কর্তন বাবদ এই টাকা দেয়া হয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।
চেক গ্রহণকালে মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, চট্টগ্রাম ওয়াসার সাথে চসিকের সম্পর্ক নিবিড় এবং একে অপরের পরিপূরক। চট্টগ্রাম ওয়াসা নগরীতে স্যুয়ারেজ প্রকল্প ফেইজ- ২ বাস্তুবায়নে যে পরিকল্পনা গ্রহণ করেছে চসিকের তাতে প্রয়োজনীয় সহযোগিতা থাকবে। তিনি বলেন, ওয়াসা কর্তৃপক্ষ নগরীর পানির চাহিদা পূরণে অনেকগুলো প্রকল্প বাস্তবায়ন করছে। তারপরও অনেক এলাকার জনসাধারণ এখনো বিশুদ্ধ পানি থেকে বঞ্চিত রয়েছে। বিষয়টিকে গুরুত্ব দিয়ে চট্টগ্রাম ওয়াসা দ্রæত ব্যবস্থা গ্রহণ করবেন বলে মেয়র আশাবাদ ব্যক্ত করেন।
এসময় ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক এ কে এম ফজলুল্লাহ কারিগরী ত্রুটি ও পরীক্ষা নিরীক্ষার পর আগামি বছরের প্রথম দিকে চট্টগ্রাম নগরীতে পানি সরবরাহে কোনো সমস্যা হবে না বলে মেয়রকে আশ্বাস প্রদান করেন।
গতকাল রবিবার সকালে টাইগারপাসস্থ নগর ভবনের মেয়র কক্ষে এই চেক হস্তান্তর করা হয়।
এসময় প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, কাউন্সিলর আবদুস সালাম মাসুম, শাহেদ ইকবাল বাবু, আবুল হাসনাত মো. বেলাল, পুলক খাস্তগীর, মো. সফিকুল ইসলাম, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, ওয়াসার তত্ত¡াবধায়ক প্রকৌশলী মো. আরিফুল ইসলামসহ সংশ্লিষ্ট প্রকৌশলীরা উপস্থিত ছিলেন।