রাঙ্গুনিয়ার এনাম হত্যা মামলায় ২ আসামি গ্রেপ্তার

11

হাটহাজারী প্রতিনিধি

অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে রাঙ্গুনিয়ার এনাম উদ্দিনকে গুলি করে হত্যার ঘটনায় দায়ের করা মামলার দুই আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তারকৃতরা হলেন দক্ষিণ রাঙ্গুনিয়া থানার মাইশাবাম গ্রামের মৃত বাদশা মিয়ার পুত্র কামাল উদ্দিন প্রকাশ গাছ কামাল (৩৮) ও একই এলাকার মো. নুরুল ইসলামের পুত্র মো. ইউসুফ (২৪)। গতকাল শনিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৭ এর হাটহাজারী ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান।
গত শুক্রবার ভোরে নগরীর বায়োজিদ বোস্তামী থানাধীন ক্যান্টনমেন্ট রেলস্টেশন এলাকায় এবং চান্দগাঁও থানাধীন কাপ্তাই রাস্তার মাথা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়। তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকান্ডের ঘটনার সাথে সরাসরি জড়িত ছিল বলে স্বীকার করে।
র‌্যাব জানায়, নিহত এনাম উদ্দিনের সাথে গ্রেপ্তারকৃতদের অভ্যন্তরীণ কোন্দল ছিল। গত ১৯ জুলাই রাতে এনাম বসতঘরে ঘুমানোর প্রস্তুতি নেওয়ার সময় কামাল উদ্দিন এবং মো. ইউসুফ তাদের দলবলসহ আগ্নেয়াস্ত্র নিয়ে ঘরের ভিতর প্রবেশ করে লাঠি দিয়ে এনামের বুকে উপর্যুপরি আঘাত করতে থাকে। পূর্বপরিকল্পিতভাবে তাদের হাতে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে এলোপাতাড়ি গুলি বর্ষণ করে। এসময় এনামের ডান বুকের উপর গুলি করলে সে মাটিতে পড়ে যায়। মৃত্যু নিশ্চিত করার জন্য এনামের বুকের উপর পা দ্বারা চাপ দিয়ে কপালে ও নাকের উপর গুলি করে। উক্ত ঘটনায় নিহত এনামের ছোট ভাই বাদী হয়ে রাঙ্গুনিয়া থানায় ৫ জন নামীয় এবং অজ্ঞাতনামা ৭/৮ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে।
গ্রেপ্তার আসামিদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে রাঙ্গুনিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানায় র‌্যাব।