রাউজানে নকল এনআইডি তৈরি আটক ২

65

রাউজানে নকল জাতীয় পরিচয়পত্র (এনআইডি), জন্মসনদ ও ট্রেড লাইসেন্স তৈরি চক্রের দুই সদস্যকে আটক করেছে পুলিশ। গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টায় রাউজান থানা পুলিশ আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
জানা যায়, গত বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে একটি নকল জন্মসনদসহ উরকিরচর ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডের হারপাড়া গ্রামের আবুল কালামের ছেলে মো. মাহফুজকে (২০) আটক করে পুলিশ। পরে তার দেয়া তথ্য মতে রাউজান থানা পুলিশ চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানা পুলিশের সহযোগিতায় চট্টগ্রাম-কাপ্তাই সড়কের গোলাপের দোকান নামক স্থানের শামসুদ্দিন আউলিয়া গেইটের সংলগ্ন আঁখি ডিজিটাল স্টুডিওতে অভিযান চালিয়ে মূলহোতা রাজু আহমেদকে (৩০) আটক করে। সে চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানাধীন মাদার বাড়ির জাফর আহমেদের ছেলে। এসময় চট্টগ্রাম নগরীর আঁখি স্টুডিও থেকে পুলিশ একটি কম্পিউটারের সিপিইউ, মনিটর, প্রিন্টার মেশিন, কি-বোর্ড, লেমেনেটিং মেশিন, চট্টগ্রাম সিটি করপোরেশনসহ বিভিন্ন জেলা উপজেলা, ইউনিয়ন পরিষদ ও পৌরসভার নকল জন্মসনদ, জাতীয় সনদ, ট্রেড লাইসেন্স জব্দ করা হয়।
এ বিষয়ে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেপায়েত উল্লাহ বলেন, উরকিরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ আবদুল জব্বার সোহেলের সহযোগিতায় প্রথমে মাহফুজ নামের এক ব্যক্তিকে আটক করা হয়। পরে তার দেয়া তথ্য মতে মূলহোতাকে আটক করতে সক্ষম হই। কোন রোহিঙ্গার নকল জাতীয় পরিচয়পত্র বা জন্ম সনদ তৈরির বিষয়ে কোন তথ্য পেয়েছেন কিনা এমন প্রশ্নের উত্তরে, এটি তদন্তে বেরিয়ে আসবে বলে জানান তিনি।