যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় রাউজানের শিক্ষার্থী নিহত

3

রাউজান প্রতিনিধি

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মুহিতুল ইসলাম (২৫) নামে রাউজানের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। গত রবিবার বাংলাদেশ সময় ১০ টায় সেখানকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মুহিতুল ইসলাম রাউজান পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের মুন্সিরঘাটা আবদুল মালেক পোস্ট মাস্টার বাড়ি প্রকাশ দিদার মঞ্জিল বাড়ির সাবেক ছাত্রনেতা আবু মাসুদ আজাদের ছেলে।
স্থানীয় লোকজন ও স্বজনরা জানান, গত ২১ ফেব্রুয়ারি স্থানীয় সময় সকাল পৌনে ৮ টার দিকে ওয়াশিংটন ডিসির জাতীয় চিড়িয়াখানার কাছে কানেকটিকাট এভিনিউয়ে দুটি গাড়ির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মুহিতুল ইসলামসহ পাঁচ বাংলাদেশি মিলে সাত জন আহত হন। সংঘর্ষ হওয়া দুটি গাড়ির একটিতে ওই পাঁচ বাংলাদেশি তরুণ ছিলেন।
যুক্তরাষ্ট্র ভিত্তিক গণমাধ্যমকে পুলিশ ও উদ্ধাকর্মীরা জানান, সংঘর্ষে ৪টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে ধূসর রঙের একটি সেডান গাড়ি থেকে তিন জনকে মারাত্মক আহত অবস্থায় উদ্ধার করা হয়। নিহত মুহিতুল ইসলামের চাচা আবু শাহাদাত আজাদ বলেন, দেড় বছর আগে স্কলারশিপ পেয়ে উচ্চ শিক্ষা অর্জনের জন্য যুক্তরাষ্ট্রে পাড়ি জমান মুহিত। সে আন্তর্জাতিক শিক্ষার্থী হিসেবে ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টনে পড়াশোনা করতো। ২১ ফেব্রুয়ারি শহীদ মিনারে ফুল দিতে গিয়ে সড়ক দুর্ঘটনায় আহত হন। রবিবার সকালে মারা যান।
নিহত মুহিতের মরদেহ দেশে আনার প্রক্রিয়া চলছে। নিহতের লাশ দেশে আনতে ৩/৪ দিন সময় লাগতে পারে বলে জানিয়েছেন তিনি। এক ভাই এক বোনের মধ্যে ছোট ছিল মুহিত।