মেয়র পদে তাপস হাজি সেলিমের জন্য মনোনয়ন সংগ্রহ

108

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী হতে দুই সংসদ সদস্য ফজলে নূর তাপস ও হাজি মো. সেলিমের জন্য দলীয় মনোনয়ন ফরম কেনা হয়েছে। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে বর্তমান মেয়র আতিকুল ইসলাম আবার নৌকার প্রার্থী হতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। ঢাকা উত্তর ও দক্ষিণ দুই নগরেই বর্তমানে মেয়র আওয়ামী লীগের। উত্তরে আতিকের পাশাপাশি দক্ষিণের সাঈদ খোকনও ফের প্রার্থী হতে চান।
আগামি ৩০ জানুয়ারি রাজধানীর এই দুই সিটিতে নির্বাচন হবে। দলীয় প্রতীকের মেয়র নির্বাচনে প্রার্থী হতে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিতে হবে ৩১ ডিসেম্বরের মধ্যে। এই নির্বাচনে দলের দুই মেয়র প্রার্থী নির্ধারণে ক্ষমতাসীন আওয়ামী লীগ গতকাল বুধবার থেকে ধানমন্ডিতে দলীয় সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে। প্রথম দিনে মোট ছয়জন প্রার্থীর জন্য মনোনয়ন ফরম কেনা হয়েছে বলে জানান এই কাজে সংশ্লিষ্ট আওয়ামী লীগ কার্যালয়ের কর্মচারীরা।
ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ফজলে নূর তাপসের পক্ষে মনোনয়ন ফরম কেনেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মুর্শেদ কামাল।
ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজি সেলিমের জন্য মনোনয়ন ফরম তোলেন তার ব্যক্তিগত সচিব মহিউদ্দিন আহমেদ বেলাল। ঢাকা দক্ষিণে মেয়র প্রার্থী হতে মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক মহাসচিব এম এ রশিদ, শেখ রাসেল শিশু কিশোর পরিষদের উপদেষ্টা মো. নাজমুল হকও মনোনয়ন ফরম কিনেছেন।
উত্তরের বর্তমান মেয়র আতিকের জন্য মনোনয়ন ফরম কেনেন তার রাজনৈতিক সচিব সাইফুদ্দিন ইমন।
উত্তরে মেয়র পদে নির্বাচনে আগ্রহী বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক শহীদ উল্লাহ উসমানীও মনোনয়ন ফরম কিনেছেন। খবর বিডিনিউজের
আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি ও জমা আগামি ২৭ ডিসেম্বর পর্যন্ত চলবে। ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের স্থানীয় নির্বাচন মনোনয়ন বোর্ডের সভায় নৌকার দুই মেয়র প্রার্থীর নাম চূড়ান্ত হবে।