মুনিরীয়া যুব তবলীগকে নিষিদ্ধের দাবি

57

মুনিরীয়ার যুব তবলীগ কমিটিকে নিষিদ্ধের দাবিতে উপজেলার মোবারকখীল ও নোয়াজিষপুরে মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার দুপুরে এটি অনুষ্ঠিত হয়।
মোবারকখীলে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন রাউজান পৌরসভার প্যানেল মেয়র বশির উদ্দিন খান ও নোয়াজিষপুরে সভাপতিত্ব করেন ইউপি চেয়ারম্যান সরোয়ার্দী সিকদার। এসময় বক্তব্য রাখেন রাউজান উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম চৌধুরী, রাউজান উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ, রাউজান পৌরসভার কাউন্সিলর জানে আলম জনি, আহসান হাবিব চৌধুরী, হাফেজ ফরিদুল আলম, গাউসিয়া হক কমিটির সভাপতি মাওলানা কাজী মো. ফরিদ, বখতেয়ার হোসেন, তাজ উদ্দিন খান সোলেমান, দিল মোহাম্মদ, আলী মেহেদী রাজু, কুতুব সিকদার, নাহিদুল করিম চৌধুরী, মো. হেলাল প্রমুখ।
বক্তরা জানান, মুনিরীয়ার একের পর এক মুনিরীয়ার অপকর্ম বেরিয়ে আসায় অনেকে এখন এ তরিকা থেকে বেরিয়ে আসছেন। এমনকি মুনিরীয়ার কদলপুরের সভাপতি খালেদ আনছারী, প্রখ্যাত আলেম ইব্রাহিম হানাফিসহ কাগতিয়া মাদ্রাসার দুই শিক্ষক তাদের অপকর্মের
বিরুদ্ধে সোচ্ছার ভ‚মিকা পালন করে বক্তব্য দিচ্ছেন। কিন্তু এদের অনেকে মুনিরীয়ার প্রতিষ্ঠাতা তফাজ্জল আহমদের পথ থেকে সরে আসায় মুনির উল্লাহর এ অবস্থা বলে অনেকে মত দিয়েছেন। কারণ একজন পীরের যখন টাকার প্রতি লোভ চলে আসে, তখন তার আর পীর হওয়ার যোগ্যতা থাকে না। আর মুনির উল্লাহ তাই করে আজ বিতারিত হচ্ছেন। তিনি মুনিরীয়ার শাখার নামে রাজধানীসহ উপজেলার বিভিন্নস্থানে জায়গা নিয়ে কার্যালয় করেছেন। আর এদের অধিকাংশ জায়গায় ঝামেলপূর্ণ। যা বর্তমানে সরকারিভাবে খাস জায়গা হিসেবে শ্রেণি পরিবর্তন করে এলাকার ভ‚মিহীন গরীব অসহায় মানুষদের দেওয়ার জন্য উপজেলা পরিষদের সমন্বয় সভায় সিদ্ধান্ত হয়। এছাড়াও সভায় কাগতিয়া মাদ্রাসা পরিচালনা কমিটির পুনগঠন, মুনির উল্লাহ কিভাবে অধ্যক্ষ পদে চাকুরি পেয়েছেন তা খতিয়ে দেখতে বলা হয়।