মিরসরাইয়ে আ. লীগের দুই পক্ষের সংঘর্ষ

20

মিরসরাইয়ে আওয়ামী লীগ নেতা, যুবলীগ নেতা ও তাদের অনুসারীদের মধ্যে হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৪ জন আহত হয়। এসময় একটি মোটরসাইকেল জ্বালিয়ে দেওয়া হয়।
গতকাল রবিবার দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত দফায় দফায় এই হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটে। আহতরা হলেন, সাবেক ছাত্রলীগ নেতা অভি রায় (২৮), যুবলীগ নেতা সাজ্জাদ হোসেন আরাফাত (২৬), মিরসরাই পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইলিয়াছ হোসেন লিটন (২৮) ও তার ছোট ভাই ইব্রাহিম হোসেন টুটুল (২২)। আহতদের মধ্যে আরাফাতকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আওয়ামী লীগ নেতা ইলিয়াছ হোসেন লিটন জানান, রবিবার দুপুরে উপজেলা রোডে সিএনজি টেক্সিস্ট্যান্ডে অভির সাথে রাজনৈতিক বিষয়ে কথা কাটাকাটি হয়। এসময় সে আমার উপর চড়াও হওয়ার চেষ্টা করলে আমি তাকে চড় থাপ্পড় দেই। এরপর অভির অনুসারী আরাফাত সুফিয়া রোড এলাকা থেকে আমাকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন ধস্তাধস্তির একপর্যায়ে সে মাথায় আঘাত পায়। এর আগে সে আমার ব্যবহত মোটরসাইকেল নিয়ে যায় এবং সেটি আগুন দিয়ে জ্বালিয়ে দেয়।
সাবেক ছাত্রলীগ নেতা অভি রায় বলেন, দুপুর ১২ টার দিকে আমার দোকান থেকে বের হয়ে মোটরসাইকেল নিয়ে বাড়ি যাওয়ার পথে লিটনসহ আরো ৪-৫ জন আমাকে দাঁড়াতে বলে। দাঁড়ানোর সাথে সাথে আমাকে মারধর করতে থাকে।
যুবলীগ নেতা সাজ্জাদ হোসেন আরাফাত মুঠোফোনে জানান, রবিবার দুপুরে লিটন আমার বন্ধু সাবেক ছাত্রলীগ নেতা অভিকে মারধর করে। খবর পেয়ে সুফিয়া রোড এলাকায় আমি লিটনকে বিষয়টি জিজ্ঞাসা করতে গেলে দলবল নিয়ে আমার উপর হামলা করে। বোতলের কাঁচ দিয়ে আমার মাথায় আঘাত করলে প্রচুর রক্তক্ষরণ হয়। মোটরসাইকেল জ্বালিয়ে দেওয়ার বিষয়টি আমি জানিনা।
মিরসরাই থানার ওসি (তদন্ত) বিপুল চন্দ্র দেবনাথ জানান, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে সাথে সাথে পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তবে এই ঘটনায় কেউ থানায় অভিযোগ দেয়নি। অভিযোগ দিলে যথাযথ প্রদক্ষেপ গ্রহণ করা হবে।