মানুষ বিএনপির দুঃশাসনের কথা ভুলে যায়নি : ভূমিমন্ত্রী

21

আনোয়ারা প্রতিনিধি

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেছেন, ‘দেশের মানুষ বিএনপির দুঃশাসনের কথা ভুলে যায়নি। পুড়িয়ে মানুষ হত্যার রাজনীতিও জনগণ ভূলে যায়নি। তারা আগামী নির্বাচনকে সামনে রেখে আবারো সেই আন্দোলন সংগ্রামের চিন্তা করছে। জনগণ কিন্তু সেটা সমর্থন করবে না। এদেশের জনগণ এখন উন্নয়নমুখী। এদেশের মানুষ আর জ্বালাও-পোড়াও চায় না। আমার প্রশ্ন? বিএনপি কাকে নিয়ে সরকার গঠন করবে, তারেক জিয়া লন্ডনে পলাতক আসামি, খালাদা জিয়া সাজাপ্রাপ্ত ও অসুস্থ, তাহলে কে হবেন বিএনপির প্রধানমন্ত্রী।’
গতকাল শনিবার দুপুরে আনোয়ারার কালাবিবির দীঘির মোড়ে চায়না ইকোনমিক জোন সড়ক এলাকায় উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ভূমিমন্ত্রী আরো বলেন, ‘যাদের হাতে দেশ নিরাপদ নয় তাদের কাছে ক্ষমতা হস্তান্তর করা সম্ভবও নয়। আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই দেশি-বিদেশি ষড়যন্ত্র শুরু হয়। ২০০১ সালের নির্বাচন ছিল একটি নীলনকশার নির্বাচন। দেশি-বিদেশি ষড়যন্ত্রে আওয়ামী লীগকে ক্ষমতায় আসতে দেওয়া হয়নি। এবারের নির্বাচনেও সেই পুরনো ষড়যন্ত্রের পথেই হাটছে বিএনপি। সুতরাং আমাদের সজাগ থাকতে হবে। বর্তমান সময়ে এশিয়ার বিভিন্ন দেশগুলোর দিকে তাকালে দেখা যায় দ্রব্যমূল্যের দাম কিভাবে বেড়েছে। সেই তুলনায় বাংলাদেশ অনেক নিরাপদে আছে।’সম্মেলনের উদ্বোধন করেন দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের। উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আলী আকবরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাফর ইকবাল তালুকদারের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন স্বেচ্ছাসেবক লীগের উপ পাঠ ও বস্ত্র বিষয়ক সম্পাদক তারেক মাহমুদ চৌধুরী পাপ্পু, স্বেচ্ছাসেবক লীগের জাতীয় পরিষদ সদস্য আফজাল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরী, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী, জেলা পরিষদ সদস্য এস এম আলমগীর চৌধুরী, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি চসিক কাউন্সিলর আবুল হাসনাত মো. বেলাল, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সামশুদ্দিন আহমেদ চৌধুরী, উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ সৈয়দসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ।
অনুষ্ঠানের ২য় অধিবেশনে বর্তমান সভাপতি মো. আলী আকবরকে পুনরায় সভাপতি এবং রিদুয়ানুল হক রহিমকে সাধারণ সম্পাদক করে আনোয়ারা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়।