মাদক মামলায় দু’জনের ১৫ বছর কারাদন্ড

8

নিজস্ব প্রতিবেদক

নগরীর পতেঙ্গায় ৫ লাখ ইয়াবা উদ্ধারের মামলায় ২ আসামির ১৫ বছর কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে ১০ হাজার টাকা জরিমানা এবং জরিমানা অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।
গতকাল বুধবার চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এই রায় দেন। রায়ের সময় আদালতে আসামিরা উপস্থিত ছিলেন।
কারাদন্ডপ্রাপ্ত আসামিরা হলেন লক্ষীপুর জেলার হারুন বাজার এলাকার আব্দুল খালেকের ছেলে মো. লোকমান (৪০) ও আজাদ নগর এলাকার আব্দুর মান্নানের ছেলে মো. হান্নান (৪৮)।
চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. নোমান চৌধুরী বলেন, মাদকের মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় মো. লোকমান ও মো. হান্নাকে ১৫ বছরের সশ্রম কারাদন্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। পরে সাজা পরোয়ানা মূলে আসামিদেরকে কারাগারে পাঠানো হয়েছে।
মামলা সূত্রে জানা যায়, ২০১৫ সালের ১৩ মে রাত সাড়ে ১১টার দিকে নগরীর দক্ষিণ পতেঙ্গা ১৫ নম্বর ঘাট এলাকা থেকে মো. লোকমান ও মো. হান্নানকে আটক করে র‌্যাব-৭। এ সময় ৫ লাখ ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় তৎকালীন র‌্যাব-৭ এর ডিএডি এমজি রব্বানী বাদী হয়ে পতেঙ্গা থানায় মামলা করেন। ২০২১ সালের ৩ ফেব্রুয়ারি আদালতে অভিযোগ গঠন করা হয়। আদালতে এ মামলায় ৮ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।