মাদকের ব্যবহার বন্ধে তীব্র প্রতিরোধ গড়ে তুলতে

21

পাহাড়ের আনাচে কানাচে চলমান সকল প্রকার মাদক ব্যবহার বন্ধে তীব্র সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে ছাত্র-শিক্ষক ও অভিভাবকদের আহবান জানানো হয়েছে। সমাজ থেকে মাদককে নির্মূলে সামাজিক সচেতনতা বাড়াতে রাঙামাটি শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর আয়োজিত শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের ভূমিকা শীর্ষক মাদক বিরোধী আলোচনা সভায় জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ এ আহবান জানান। শনিবার সকালে শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মাদক বিরোধী সমাবেশে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার ছুফি উল্লাহ, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, রাঙামাটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুল হামিদ।
জেলা প্রশাসক বলেন, দেশের জাতি ও সমাজকে মাদকের ভয়াবহ ছোবল থেকে রক্ষা করতে সরকার কঠোর অবস্থান নিয়েছে। সমাজ থেকে মাদকের ব্যবহার পুরোপুরি নির্মূল করতে প্রশাসনকে তথ্য দিয়ে সহায়তা করতে তিনি শিক্ষার্থী ও অভিভাবকদের প্রতি আহবান জানান। মাদক বিরোধ সমাবেশে বক্তারা বলেন, মাদকের মরণ ছোবল ও মাদকমুক্ত বাংলাদেশ গড়তে রাজনীতিবিদ, পুলিশ, মাদকদ্রব্য অধিদপ্তরের কর্মকর্তা, অভিভাবক, শিক্ষক, ওলামা মাশায়েক প্রত্যেকেই একযোগে দায়িত্ব পালন করতে হবে।
বক্তারা বলেন, বর্তমানে প্রকাশ্যে মাদক সেবন ও বিক্রি করছে চিহ্নিত কিছু লোকজন। এতে করে এলাকার তরুণরা মাদকাসক্ত হয়ে পড়ছে। তারা মাদকাসক্ত হয়ে নানা ধরনের খারাপ কাজে লিপ্ত হয়ে পড়ছে। জনসচেতনায় মাদকের ভয়াল ছোবলের হাত থেকে ছেলে মেয়েদের রক্ষা করার লক্ষে গণসচেতনতা সৃষ্টির আহবান জানান। পরে সমাবেশে শিক্ষার্থীদের নিয়ে মাদক বিরোধী শপথ অনুষ্ঠিত হয় এবং তাদের মাঝে লিফলেট বিতরণ করা হয়।