মাতামুহুরীতে নিখোঁজ মাদ্রাসাছাত্রের লাশ উদ্ধার

33

চকরিয়ায় মাতামুহুরী নদীতে গোসল করতে নেমে চোরাবালিতে আটকে নিখোঁজ হওয়ার প্রায় ১৮ ঘণ্টা পর আবদুল মজিদ (১৩) নামে মাদ্রাসাছাত্রের উদ্ধার করা হয়েছে। গতকাল শনিবার সকাল ৭টার দিকে কাকারা ইউনিয়নের সীমান্ত এলাকা হাজিয়ানস্থ ঘুনিয়া পয়েন্ট থেকে স্থানীয়রা তার লাশ উদ্ধার করেন।
গত শুক্রবার দুপুরে মাতামুহুরী নদীর চরে বন্ধুদের সাথে ফুটবল খেলার পর নদীতে গোসল করতে নেমে চোরাবালিতে আটকে নিখোঁজ হন মজিদ। তিনি কাকারার ৩ নম্বর ওয়ার্ডের দক্ষিণ হাজিয়ান আমতলীর দুদু মিয়ার ছেলে এবং ফাঁসিয়াখালীস্থ হাজিয়ান ইসলামিয়া দাখিল মাদ্রাসার অষ্টম শ্রেণির ছাত্র।
স্থানীয়রা জানান, গত শুক্রবার দুপুরে মাতামুহুরী নদীর চরে বন্ধুদের সাথে ফুটবল খেলার পর নদীতে গোসল করতে নামে মজিদ। এ সময় হঠাৎ চোরাবালিতে আটকে তলিয়ে যায় সে। এরপর বন্ধুসহ স্থানীয়রা তাকে উদ্ধারের চেষ্টা চালিয়ে ব্যর্থ হন। পরে চট্টগ্রাম থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল এসে রাত ২টা পর্যন্ত নদীতে তল্লাশী চালিয়েও উদ্ধার করতে পারেনি। প্রায় ১৮ ঘণ্টা পর গতকাল সকাল ৭টার দিকে মজিদের লাশ নদীতে ভেসে উঠলে স্থারীয়রা উদ্ধার করে বাড়িতে নিয়ে যান।
চকরিয়া থানার ওসি মো. হাবিবুর রহমান বলেন, মাতামুহুরীর চরে বন্ধুদের সাথে ফুটবল খেলে নদীতে গোসল করতে নেমে নিখোঁজ মাদ্রাসাছাত্র আব্দুল মজিদের লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার সকাল ৭ টার দিকে লাশ নদীতে ভেসে উঠলে স্থানীয় লোকজন এসে উদ্ধার করেন। প্রশাসনের অনুমতি নিয়ে লাশ দাফন করা হয়েছে।