মহিলা ভাইস চেয়ারম্যানকে মারতে উদ্যত ইউপি চেয়ারম্যান

2

রামু প্রতিনিধি

কক্সবাজারের রামু উপজেলার ফতেখাঁরকুল ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভুট্টোর বিরুদ্ধে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি আফসানা জেসমিন পপিকে হেনস্তার অভিযোগ উঠেছে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় রামু উপজেলা পরিষদের মিলনায়তনে মাসিক সমন্বয় সভায় এ ঘটনা ঘটে। উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফসানা জেসমিন পপি জানান, তিনি ফতেখাঁরকুল ইউনিয়নে ভিজিডির তালিকায় তিনজন হত দরিদ্রের নাম জমা দেন। পরবর্তীতে ওই নামগুলো তালিকা থেকে কেটে দেন ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূট্টো। এ নিয়ে সমন্বয় সভায় অভিযোগ করলে ইউপি চেয়ারম্যান ক্ষিপ্ত হয়ে বক্তব্য চলাকালীন মহিলা ভাইস চেয়ারম্যানকে তুই-তুকারিসহ অশোভন আচরণ করেন। এক পর্যায়ে মাইক্রোফোন ছুড়ে মারতে উদ্যত হন। এক পর্যায়ে তাকে মারতে তেড়ে যান। এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল, ইউএনও ফাহমিদা মুস্তফাসহ ইউপি চেয়ারম্যানরা কিংকর্তব্যবিমুঢ় হয়ে পড়েন। পরে উপস্থিত সবার অনুরোধে স্বাভাবিক হয় পরিস্থিতি। মহিলা ভাইস চেয়ারম্যান পপি কান্নাজড়িত কন্ঠে সাংবাদিকদের বলেন, দীর্ঘদিন থেকে ইউপি চেয়ারম্যান ভূট্টো মানসিকভাবে তাকে হেনস্থা করে আসছিলেন। এমনকি গত কয়েকদিন আগেও উপজেলা প্রশাসনের এক কর্মকর্তা ও এক জনপ্রতিনিধির সামনে খারাপ প্রস্তাবের ইঙ্গিত দেন চেয়ারমান ভূট্টো।
এদিকে সমন্বয় সভায় তর্কাতর্কির এক পর্যায়ে ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভুট্টো উপজেলা পরিষদ চত্বরে তার ইটভাটার শতাধিক শ্রমিককে লাঠিসোটাসহ নিয়ে আসেন বলে জানান সভায় উপস্থিত একাধিক ব্যক্তি। এতে পরিস্থিতি আরও ঘোলাটে হয়। পরে রামু থানা পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে।
অভিযোগের বিষয়ে জানতে ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভুট্টোর মুঠোফোনে একাধিকবার ফোন করে ও ক্ষুদেবার্তা পাঠিয়ে যোগাযোগের চেষ্টা করেও তার সাড়া মেলেনি। মাসিক সমন্বয় সভায় এমন অপ্রীতিকর ঘটনা কাম্য নয়- মন্তব্য করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মুস্তফা বলেন, এ রকম একটি অনাকাক্সিক্ষত পরিস্থিতির সম্মুখিন হওয়ার জন্য আমরা প্রস্তুত ছিলাম না। রামু থানার ওসি আনোয়ারুল হোসাইন জানান, দুপুরের পর উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং ইউএনও’র হস্তক্ষেপে উভয়ের মধ্যে বিরোধ নিষ্পত্তি হয়েছে। পরে উপস্থিত জনসাধারণের সামনে বিষয়টি জানিয়ে দেন মহিলা ভাইস চেয়ারম্যান আফসানা জেসমিন পপি ও ফতেখাঁরকুল ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূট্টো।