ভাষাহীনের মুখে সংবাদপত্র ভাষা দেয় : তথ্যমন্ত্রী

26

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সমাজের দর্পণ হিসেবে সংবাদপত্র কাজ করে। যাদের ভাষা নেই, তাদের মুখে ভাষা দেয় সংবাদপত্র। যাদের ক্ষমতা নেই, সংবাদপত্র তাদের ক্ষমতাবান করে তোলে।
গতকাল বৃহস্পতিবার ইংরেজি দৈনিক ডেইলি সানের নবম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের (ইডব্লিউএমজিএল) মিডিয়া কমপ্লেক্সে দৈনিকটির প্রধান কার্যালয়ে দিনব্যাপী শুভেচ্ছা বিনিময়ের আয়োজন করা হয়েছে।
ডৈইলি সানকে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, সমাজের অসঙ্গতি তুলে ধরে সমাজকে সঠিক খাতে প্রবাহিত করার জন্য সংবাদপত্র সহায়তা করে থাকে। সংবাদপত্র দেশ ও নতুন প্রজন্ম নির্মাণে, দায়িত্বশীলদের দায়িত্ব পালনে আরও সতর্ক হওয়ার ক্ষেত্রে অনবদ্য ভূমিকা পালন করে। খবর বাংলানিউজের
সংবাদপত্র কিংবা গণমাধ্যম হচ্ছে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। সংবাদপত্র সমাজের দর্পণ হিসেবে কাজ করে। ডেইলি সান সে কাজটি-ই পালন করে যাচ্ছে।
তিনি বলেন, গত ৯ বছর ধরে ডেইলি সান সমাজের দর্পণ হিসেবে সঠিক চিত্র তুলে ধরেছে। আমি আশা করবো প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালে বাংলাদেশকে আমরা যে স্বপ্নের ঠিকানায় পৌঁছাতে চাই, সেই স্বপ্নের ঠিকানায় পৌঁছানোর ক্ষেত্রে অতীতের মতো ভবিষ্যতেও সহযোগী হিসেবে পাশে থাকবে ডেইলি সান।
এ সময় ডেইলি সানের সম্পাদক এনামুল হক চৌধুরী, ডেইলি সানের কনসালটিং এডিটর নাদিম কাদিরসহ পত্রিকাটির জ্যেষ্ঠ সাংবাদিক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন