বোয়ালখালী শাকপুরা টাইগারপাস-বিআরটিসি বাস উদ্বোধন

17

বোয়ালখালীর শাকপুরা মিলিটারীপুল থেকে নগরীর টাইগারপাস পর্যন্ত বিআরটিসির আরো দুইটি বাস সার্ভিসের উদ্বোধন করেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপি। গতকাল বৃহস্পতিবার সকাল ৯টায় এ সার্ভিস উদ্বোধনকালে তিনি বলেন, পরিবহন একটি সেবা খাত। যাত্রী সাধারণকে পরিবহনের আওতায় আনার জন্য শেখ হাসিনা সরকার গণপরিবহনের সক্ষমতা বাড়াতে নানা উন্নয়নমুখী উদ্যোগ গ্রহণ করেছে। তার মধ্যে একটি হচ্ছে বিআরটিসি বহরে বাস সংখ্যা বৃদ্ধি এবং নতুন নতুন রুটে বাস পরিচালনা। তারই ধারাবাহিকায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বোয়ালখালী রুটে যুক্ত করা হয়েছে বিআরটিসির আরো দুই বাস। চট্টগ্রাম টাইগারপাস হতে বোয়ালখালী শাকপুরা রুটে বিআরটিসি বাস সার্ভিস উদ্বোধন হতে যাচ্ছে এটিও একটি জনবহুল রুট।
তিনি বলেন, এর আগে চলতি বছরের মার্চ মাসে এ রুটে ছয়টি বিআরটিসি বাস চালু করা হয়। যাত্রীর চেয়ে পরিবহণ অপ্রতুলতার কারণে দীর্ঘদিন ধরে এই উপজেলার মানুষ নগরে যাতায়াতে ভোগান্তির শিকার হয়ে আসছিলেন। বিআরটিসির মোট এই আটটি বাস যুক্ত হওয়ায় সেই ভোগান্তি কমবে এবং যাত্রীদের দুর্ভোগ লাঘবে বোয়ালখালীর শাকপুরা থেকে নগরের টাইগারপাস মোড় পর্যন্ত চলাচল করবে এ বাস সার্ভিস। এতে দীর্ঘদিন ভোগান্তিতে থাকা যাত্রী সাধারণ উপকৃত হবেন।
এ উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে শাকপুরা ইউপি চেয়ারম্যান আবদুল মান্নান মোনাফের সভাপতিত্বে ও বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন ও ইউপি সদস্য মো. সাদেকের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বোয়ালখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম, ভাইস চেয়ারম্যান এস এম সেলিম, দক্ষিণ জেলা আওয়ামী লীগ শিক্ষা ও সমাজকল্যাণ সম্পাদক বোরহান উদ্দিন এমরান, বোয়ালখালী থানা নির্বাহী কর্মকর্তা মো. মামুন, বিআরটিসি ডিপো ম্যানেজার আজিজুল হক, বোয়ালখালী পৌরসভা মেয়র জহুরুল ইসলাম জহুর, বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল আমিন চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান শামীম আরা বেগম, বোয়ালখালী পৌরসভা আওয়ামী লীগ সভাপতি সফিউল আলম, উপজেলা আওয়ামী লীগ নেতা রেজাউল করিম বাবুল, সাইদুর রহমান খোকা, আবদুর রউফ, জানে আলম, জাহেদুল হক, শাকপুরা ইউনিয়ন আওয়ামী লীগ সাবেক সভাপতি জাকির হোসেন, শাকপুরা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি রুস্তম আলী, সাধারণ সম্পাদক জনার্ধন চৌধুরী রঘু, মৃণাল চৌধুরী, বিশু রাম প্রমুখ। খবর বিজ্ঞপ্তির