বিয়ের দেড় মাসের মাথায় নববধূর রহস্যজনক মৃত্যু

13

পটিয়া প্রতিনিধি

বিয়ের প্রায় দেড় মাসের মাথায় এক নববধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। শুক্রবার দুপুর ১ টার দিকে পটিয়া উপজেলার ধলঘাট ইউনিয়নের কালাবাবার আশ্রম এলাকায় এই ঘটনা ঘটে। তবে এটি হত্যা না আত্মহত্যা তা নিয়ে তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ।
ওই গৃহবধূর নাম প্রিয়াংকা মল্লিক (২৫)। তিনি উপজেলার জিরি ইউনিয়নের নিশ্চিন্তাপুর গ্রামের অধীর মল্লিকের মেয়ে। জানা গেছে, গত ৬ মার্চ উপজেলার গৈড়লা গ্রামের মাখন দত্তের ছেলে বিপ্লব দত্তের সাথে প্রিয়াংকা মল্লিকের বিয়ে হয়। বিয়ের পর থেকেই সংসারে অশান্তি বিরাজ করছিল। এর মাঝে গত ৮ এপ্রিল (শুক্রবার) স্বামী বিপ্লব বিদেশে পাড়ি দেন। স্বামী বিদেশে যাওয়ার এক সপ্তাহের মাথায় গতকাল শুক্রবার ঘরের ছাদের বীমের সাথে ঝুলন্ত অবস্থায় ওই গৃহবধূর লাশ উদ্ধার করে পুলিশ।
গৃহবধূর পরিবারের দাবি, যৌতুকের জন্য তাকে হত্যার পর ঝুলিয়ে রাখা হয়েছে।
স্থানীয় বিভিন্ন সূত্রে জানা গেছে, বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে প্রায় সময় নববধূকে শ্বশুড় বাড়ির লোকজন মারধর করতো। এ নিয়ে স্থানীয়ভাবে কয়েক বার সালিশও হয়। এরই মাঝে গত ৮ এপ্রিল শুক্রবার স্বামী বিপ্লব দত্ত বিদেশে পাড়ি জমান। এ সুযোগে নববধূকে গতকাল শুক্রবার দুপুরে পুনরায় মারধর ও শ্বাসরুদ্ধ করে হত্যা করে দেহ ঘরের বীমের সাথে ঝুলিয়ে রাখে বলে নববধূর চাচাতো ভাই লিটন মল্লিক অভিযোগ করেন।
পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার জানিয়েছেন, নববধূ আত্মহত্যা করেছেন নাকি তাকে হত্যা করা হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। নববধূর মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। সুনির্দিষ্ট লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।