বিশ্বমানের চিকিৎসা নিশ্চিত করতে চায় এভারকেয়ার

65

বন্দর নগরী চট্টগ্রামে বিশ্বমানের সেবা নিয়ে চালু হচ্ছে এভারকেয়ার হসপিটাল। আগামী এপ্রিল মাসে উদ্বোধন হতে যাওয়া এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামে আন্তর্জাতিক গ্রূপটির নতুন সংযোজন হতে যাচ্ছে। সর্বাধুনিক প্রযুক্তিসমৃদ্ধ মেডিকেল সেবা ও ৫ শতাধিক মেডিকেল প্রোফেশনালসদের সাথে নিয়ে এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের সকল স্তরের রোগীদের সর্বোচ্চ মানের সেবা নিশ্চিত করবে। গতকাল মঙ্গলবার দুপুরে হাসপাতালের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় এ তথ্য জানান চট্টগ্রাম এভারকেয়ার হাসপাতালের প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) নিলেশ গুপ্ত।
নগরীর অনন্যা আবাসিক এলাকায় নির্মিত ৪৭০ শয্যাবিশিষ্ট আন্তর্জাতিক মানের এই হসপিটালটি চট্টগ্রামের সর্বপ্রথম মাল্টি ডিসিপ্লিনারী সুপার-স্পেশিয়ালিটি টারশিয়ারি কেয়ার হসপিটাল হতে যাচ্ছে। এখানে থাকছে ২৪/৭ জরুরী বিভাগ, সর্বাধুনিক আইসিইউ সেবা এবং ২৭টি বিশেষ ও উপ-বিশেষ বিভাগ, যা পুরো অঞ্চলের ধারণক্ষমতার শূন্যস্থান পূরণে সক্ষম। ৪ লাখ ৯২ হাজার বর্গফুটের বিশাল আয়তনের জায়গা নিয়ে, ঢাকায় অবস্থিত দেশের একমাত্র জেসিআই কর্তৃক স্বীকৃত এভারকেয়ার হসপিটাল ঢাকার থেকেও বৃহৎ পরিসরে নির্মিত হয়েছে এই হসপিটালটি।
যাত্রা শুরুর প্রসঙ্গে চট্টগ্রাম এভারকেয়ার হাসপাতালের প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) নিলেশ গুপ্ত বলেন, চট্টগ্রামের মানুষের কাছে বিশ্বমানের সেবা পৌঁছে দিতে পেরে আমরা খুবই আনন্দিত। চট্টগ্রামের একমাত্র আন্তর্জাতিক স্বীকৃতিপ্রাপ্ত হসপিটাল হিসেবে এভারকেয়ার সেবার মানদন্ড এক নতুন উচ্চতায় নিয়ে যাবে এবং ভবিষ্যতে স্বাস্থ্যসেবা উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখবে। বাংলাদেশে এভারকেয়ার গ্রূপ ও আমাদের দলগুলো কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছে এবং স্বাস্থ্যসেবার মান রূপান্তরিত করতে পথ সঞ্চালকের ভূমিকা রাখছে যা নিয়ে আমি সত্যিই গর্বিত।
হাসপাতালের জেনারেল ম্যানেজার ফজলে আকবর চৌধুরী ও ডিরেক্টর অপারেশন দীপজয়তি দাস বলেন, ঢাকায় অবস্থিত শাখার মতো এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামও দক্ষতা, প্রশিক্ষিত লোকোবল এবং সর্বাধুনিক প্রযুক্তির সমন্বয়ে প্রথম দিন থেকেই সর্বাধুনিক সেবা নিশ্চিতের লক্ষ্য স্থির করেছে। বিদেশ ভ্রমণের ঝামেলা ছাড়াই রোগীরা নিজ শহরেই যেন বিশ্বমানের সেবা পেতে পারেন সেই বিষয় নিশ্চিতে আমরা প্রতিজ্ঞাবদ্ধ।
উল্লেখ্য, টেকসই অর্থনৈতিক উন্নয়নে সকল বয়সের মানুষের সুস্বাস্থ্য নিশ্চিত করার বৈশ্বিক চ্যালেঞ্জে সাড়া দিয়েছে এভারকেয়ার। সেই সুবাদে প্রতিষ্ঠানটি প্রচলিত স্বাস্থ্যসেবার ধারা পরিবর্তন ও রূপান্তরকরণের মাধ্যমে, ক্রস-কন্টিনেন্টস প্ল্যাটফর্মের সমন্বয়ে তাদের উন্নত ও মানসম্মত মেডিকেল সেবা প্রদান করছে।
বাংলাদেশ, ভারত, পাকিস্তান, কেনিয়া এবং নাইজেরিয়াসহ দক্ষিণ এশিয়া ও আফ্রিকার উদীয়মান বাজারজুড়ে তাদের সমন্বিত স্বাস্থ্যসেবা সরবরাহকারী প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে যাচ্ছে এভারকেয়ার।
এই প্রতিষ্ঠানের ২৯টি হসপিটাল, ১৬টি ক্লিনিক, ৭৫টি ডায়াগনস্টিক সেন্টার এবং ২টি ব্রাউনফিল্ড অ্যাসেটস পোর্টফোলিও’র অন্তর্ভুক্ত। দেশের উদীয়মান বাজারে একটি সিস্টেম্যাটিক স্বাস্থ্যসেবা তৈরি করতে প্রায় ১০ হাজার ৩৫০ জন কর্মী নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছেন।