বিশ্ববিদ্যালয়ের অহংকার প্রাক্তন শিক্ষার্থীরা

9

‘প্রাণের উৎসবে আবেগের ঊনচল্লিশে’- এ প্রতিপাদ্যকে ধারণ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ৩৯তম ব্যাচের ১ম পুনর্মিলনী উৎসব দিনব্যাপী নানা বর্ণিল আয়োজনে গতকাল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। আয়োজনের মাধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালি, বেলুন-ফেস্টুন ও পায়রা উড়ানো, কেক কাটা, সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি।
এ উপলক্ষে সকাল ১১ টায় চবি সমাজ বিজ্ঞান অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে প্রধান অতিথি ছিলেন চবি’র উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। তিনি উৎসবের উদ্বোধন করেন।
এতে বিশেষ অতিথি ছিলেন চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে। অনুষ্ঠানে অতিথি ছিলেন চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান, দৈনিক আজাদীর সম্মাদক এম এ মালেক এবং চট্টগ্রাম চেম্বার প্রেসিডেন্ট ও চবি এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম। অনুষ্ঠানে চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া এবং সহকারী প্রক্টরবৃন্দ উপস্থিত ছিলেন।
উপচার্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৩৯তম ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীদের আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বলেন, প্রাক্তন শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের অহংকার। তারা এ বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষাজীবন শেষ করে স্ব স্ব কর্মক্ষেত্রে নিজেদের দক্ষতা ও সক্ষমতার স্বাক্ষর রেখে চলেছে এবং বিশ্ববিদ্যালয়ের সুনাম উজ্জ্বল করছে। এটি অত্যন্ত আনন্দের ও গৌরবের।
তিনি আরও বলেন, এলামনাইরা আন্তরিকভাবে ঐক্যবদ্ধ হলে বিশ্ববিদ্যালয় উপকৃত হবে। তিনি প্রাক্তন শিক্ষার্থীদের নিজ নিজ কর্মজীবনের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের সাথে নিয়মিত যোগাযোগ রেখে বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়ন-অগ্রগতিতে ভূমিকা রাখার আহবান জানান।
উপাচার্য অতিথিদের সাথে পুনর্মিলনীর কেক কাটেন এবং স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন করেন। অনুষ্ঠানে ৩৯তম ব্যাচের পক্ষ থেকে উপাচার্য ও অতিথিবৃন্দকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
চবি ৩৯তম ব্যাচের অনুষ্ঠান উদযাপন কমিটির আহব্বায়ক বজলুর কবীর খসরু’র সভাপতিত্বে এবং জোবাইদা সারওয়ার চৌধুরী নিপা ও দিলরুবা খানমের সঞ্চালনায় অনুষ্ঠানে পুনর্মিলনী উদযাপন কমিটির সদস্য-সচিব রাশেদ এইচ চৌধুরীসহ কমিটির নেতৃবৃন্দ, প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ ও তাদের পরিবারবর্গ এবং সুধিবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি