বান্দরবানে সুস্থ ৪ করোনা রোগী

26

বান্দরবানের লামা, নাইক্ষ্যংছড়ি ও থানচিতে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ জন করোনা রোগী। গতকাল শনিবার সকালে বান্দরবানের লামা উপজেলা সদর ইউনিয়নের মেরাখোলা মুসলিম পাড়ার বাসিন্দা রাশেদা বেগম স্বামীসহ বাড়ি ফিরেছেন। দ্বিতীয় নমুনা পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ আসলে তাদেরকে ছাড়পত্র দেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ। এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদুল হক উপস্থিত ছিলেন।
করোনা শনাক্তের পর রাশেদা বেগম ও তার সংস্পর্শে আসা স্বামী মো. জামাল উদ্দিনকে লামা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে রাখা হয়। সেখান থেকেই পুনরায় নমুনা সংগ্রহ করে পাঠানো পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ আসায় তাদেরকে ছাড়পত্র দেয়া হয়। সেই সঙ্গে তাদেরকে সার্বক্ষণিক বাসায় থাকার পাশাপাশি স্বাস্থ্য কমপ্লেক্স থেকে যে ব্যবস্থাপত্র দেয়া হয়েছে, তা মেনে চলার জন্য বলা হয়েছে।
এদিকে সদর হাসপাতালের আইসোলেশনে চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে ফিরে গেলেন থানচির পুলিশ সদস্য। শুক্রবার সদর হাসপাতালে চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা আনুষ্ঠানিক ভাবে বিদায় জানান তাকে। বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শহিদুল ইসলাম ওই পুলিশ সদস্যকে গ্রহণ করেন।
অপরদিকে নাইক্ষ্যংছড়ির কম্বোনিয়ায় জান্নাতুল হাবিবা সুস্থ হয়ে বাড়ি গেছেন এবং শুক্রবার দুপুরে ছাড়পত্র দিয়ে তাকে বিদায় দেওয়া হয়।
বান্দরবান সিভিল সার্জন ডা. অং সুই প্রূ মারমা জানান, এই পর্যন্ত ৬১৭ জনের নমুনা সংগ্রহ করা পর ৩৮৭ জনের রির্পোট এসেছে। তাদের মধ্যে ৯ জনের নমুনা পজেটিভি পাওয়া গেছে। এর মধ্যে ৪জন সুস্থ হয়ে ফিরে গেছেন এবং আইসোলেশন যারা রয়েছে তারও সুস্থ্য আছেন।