বান্দরবানে বীর বাহাদুর পার্বত্য এলাকার উন্নয়নে প্রধানমন্ত্রী অত্যন্ত আন্তরিক

1

পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলেই সাধারণ মানুষের ভাগ্যের উন্নয়ন ঘটে। পার্বত্যমন্ত্রী আরো বলেন, পার্বত্য এলাকার উন্নয়নে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা অত্যন্ত আন্তরিক। প্রধানমন্ত্রীর আন্তরিকতায় আজ পার্বত্য অঞ্চলে বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হচ্ছে, আর তার সুফল পাচ্ছে সাধারণ জনগণ।
বান্দরবানের মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপনের অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
বৃহস্পতিবার সকালে বান্দরবান সদর উপজেলার রেইচা সদর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ম্যাটস’র ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানের উদ্বোধন করেন তিনি।
এসময় আরো উপস্থিত ছিলেন- বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, পুলিশ সুপার জেরিন আখতার, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের চট্টগ্রামের বিভাগীয় তত্ত্বাবধায়ক মো.শকিফুল ইসলাম, সিভিল সার্জন ডা. অংসুই প্রæ মারমা, পার্বত্য জেলা পরিষদ সদস্য মোজাম্মেল হক
বাহাদুর, লক্ষী পদ দাশ, রেইচা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাচিপ্রæ মারমা সাবুসহ স্থানীয় জনপ্রতিনিধিগণ।
স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের তথ্যমতে, বান্দরবান সদর উপজেলার রেইচা এলাকায় স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সেবা বিভাগ এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে ৩০ কোটি ৫৭ লক্ষ ৭৮ হাজার টাকা ব্যয়ে ৩ একর জায়গা জুড়ে ৮টি ভবন নির্মাণ করা হবে, আর এই ভবনগুলো নির্মাণ হলে মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলের (ম্যাটস) কার্যক্রম শুরু হবে।