বান্দরবানে দুই বন্ধুর সাথে বেড়াতে আসা তরুণীর মৃত্যু

64

বান্দরবান প্রতিনিধি

বন্ধুদের সাথে বান্দরবান বেড়াতে এসে জারা হক নামে এক তরুণীর মৃত্যু হয়েছে। অতিরিক্ত মদ্যপানে ঐ তরুণী মারা গেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করছেন চিকিৎসক। এ ঘটনায় দুই বন্ধু আসিফ জাহিদ নিহাল ও আসিফ হোসেন প্রান্তকে আটক করেছে পুলিশ। গতকাল বুধবার দুপুরে বান্দরবান সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এই তরুণীর মৃত্যু হয়। নিহত জারা হক গুলশান মডেল কলেজের এইচএসসি পরীক্ষার্থী। সে ঢাকা গুলশানের সাঈদনগর এলাকার বাসিন্দা মো. আলমের কন্যা বলে জানা যায়। পুলিশ জানায়, গত ৬ জুন ঢাকা থেকে বান্দরবান বেড়াতে আসেন জারা হক, আসিফ নিহাল ও প্রান্ত নামে তিন বন্ধু। শহরের অদূরে গ্রীনপিক নামক একটি স্থানীয় রিসোর্ট এ রাত্রি যাপন করেন তারা। গত মঙ্গলবার বান্দরবানের বিভিন্ন পর্যটন কেন্দ্র ঘুরে রাতের বেলা রিসোর্টে ফিরে মদ্যপান করেন তিন বন্ধু। মদ পান করার পর থেকে জারা হকের শ্বাসকষ্ট দেখা দেয়। পরদিন বুধবার সকালে শ্বাসকষ্ট বেড়ে গেলে দুই বন্ধু মিলে তাকে বান্দরবান সদর হাসপাতালে নিয়ে যান। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
খবর পেয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য জারা হকের দুই বন্ধু ঢাকা তেজগাঁও কলেজের ছাত্র আসিফ জাহিদ নিহাল (২১) ও ইউনাইটেড ইউনিভার্সিটির ছাত্র আসিফ হোসেন প্রান্ত (২২) কে আটক করে পুলিশ।
এদিকে বান্দরবান সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মোহাম্মদ ইস্তিয়াকুর রহমান বলেন, জারা হক নামে এক নারী পর্যটককে হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসার জন্য আনে তার দুই বন্ধু। তবে চিকিৎসা শুরুর আগেই অবস্থার অবনতি হয়ে তার মৃত্যু হয়। অতিরিক্ত মদ্যপানের কথা চিকিৎসকের কাছে স্বীকার করে জারা হকের দুই বন্ধু। অতিরিক্ত মদ্যপানের ফলে হার্ট অ্যাটাক করে মেয়েটি মারা গেছে বলে প্রাথমিকভাবে ধারণা এই চিকিৎসকের।
বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) জহিরুল ইসলাম বলেন, ঢাকা থেকে ঘুরতে আসা নারী পর্যটকের মৃত্যুর ঘটনায় প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য তার দুই বন্ধুকে আটক করা হয়েছে। ময়নাতদন্ত শেষে কি কারণে মৃত্যু হয়েছে তা বলা যাবে।