বাগানের গাছে ঝুলে নির্মাণ শ্রমিকের আত্মহত্যা

12

ঈদগাঁও প্রতিনিধি

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের গজালিয়া এলাকা থেকে মো. হানিফ (২০) নামের এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। হানিফ নেত্রকোনা জেলার গাগরা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মনজুর হকের কনিষ্ঠ সন্তান বলে জানা গেছে। গত মঙ্গলবার রাত সাড়ে ১১টায় ইসলামাবাদের নির্মাণাধীন ঈদগড়-গজালিয়া সংযোগ ব্রিজের পার্শ্বস্থ বাগান থেকে গলায় গামছা প্যাঁচানো ঝুলন্ত অবস্থায় লাশটি উদ্ধার করে ঈদগাঁও থানা পুলিশ।
ব্রিজে কর্মরত শ্রমিকরা জানায়, মৃত হানিফও ব্রিজে শ্রমিক হিসেবে কর্মরত ছিলেন। তবে এলাকাবাসী জানায়, ব্রিজটিতে বিভিন্ন জেলার লোকজন শ্রমিক হিসেবে কর্মরত আছে। ঘটনার দিন পলাশ নামে এক শ্রমিক জোরে চিৎকার দিলে ঘটনাস্থলে গিয়ে হানিফ নামের ওই শ্রমিকের ঝুলন্ত লাশ দেখতে পান এবং ঈদগাঁও থানা পুলিশে খবর দেয়া হয়।
ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ মো. আবদুল হালিম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে হানিেেফর লাশ উদ্ধারপূর্বক সুরতহাল রিপোর্ট তৈরি শেষে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে। ময়নাতদন্ত রিপোর্ট পাওয়া গেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।
হানিফের বড় ভাই নজরুলের দাবি হানিফ আত্মহত্যা করতে পারে না। তার মৃত্যুর জন্য অবশ্যই কেউ দায়ী। সুষ্ঠু তদন্তের মাধ্যমে ঘটনার প্রকৃত রহস্য উদঘাটন করে দোষীদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিতকরণে প্রশাসনের প্রতি দাবি জানান তিনি।