বাঁশখালীর কৃষক আনু ১০ দিন ধরে নিখোঁজ

60

চট্টগ্রাম শহর থেকে বাঁশখালীর ছনুয়া ইউনিয়নে নিজ বাড়িতে যাওয়ার পথে নিখোঁজ হন মো. আমান উল্লাহ প্রকাশ আনু (৪৫)। গত ১০ ফেব্রুয়ারি তিনি নিখোঁজ হলেও দশ দিনেও হদিস মেলেনি ছনুয়ার হামজারটেক এলাকার মৃত আজিজুর রহমানের সন্তান আনুর। স্বজনরা খোঁজাখুঁজি করেও হদিস না পেয়ে দুশ্চিন্তায় দিনযাপন করছেন। এ ঘটনায় আনোয়ারা থানায় সাধারণ ডায়েরী করেছেন আমান উল্লাহ’র বোন মমতাজ বেগম। নিখোঁজ আমান উল্লাহ দুই মেয়ে ও চার পুত্র সন্তানের জনক।
নিখোঁজ আমান উল্লাহ’র বোন মমতাজ বেগম পূর্বদেশকে বলেন, আমার ভাই আনু কৃষিকাজ ও ট্রাক্টর চালনার সাথে যুক্ত ছিল। গত ১০ ফেব্রুয়ারি সকালে আনু গ্রামের বাড়ি থেকে চট্টগ্রাম শহরে যায়। একই দিন সন্ধ্যা ৬ টার দিকে তার শ্যালক ইসমাইল বহদ্দারহাট বাস টার্মিনাল থেকে বাঁশখালীর একটি গাড়িতে তুলে দেন। যাত্রাপথে তার সাথে আনোয়ারা চাতরী চৌমুহনী পর্যন্ত আমাদের যোগাযোগ ছিল। পরে তার ব্যবহৃত ফোনটি বন্ধ আছে। তাকে না পেয়ে তার ছেলে-মেয়েরা হতাশ হয়ে পড়েছেন।
আনুর ভাই এরশাদ বলেন, ভাইকে আত্মীয়-স্বজনদের বাড়িতে অনেক খোঁজাখুঁজি করেছি। কোথাও পাওয়া যাচ্ছে না। পুলিশের কাছে অভিযোগ দিলেও তারাও কোনো হদিস দিতে পারছেন না। আমরা পুলিশের সাথে নিয়মিত যোগাযোগ রাখছি।
এ ঘটনার তদন্তে থাকা আনোয়ারা থানার উপ-পরিদর্শক মো. ইকরামুজ্জামান পূর্বদেশকে বলেন, এখনো ঘটনাটি তদন্তানাধীন আছে। সর্বশেষ ওই ব্যক্তির লোকেশন পাওয়া গেছে ঘটনার দিন রাত সাড়ে ৩ টায় বাঁশখালীর প্রেমবাজার। আমি খোঁজ নিয়ে জেনেছি তার বাড়ি ছনুয়া যেতে সেখানেই নামতে হয়। এখন তিনি প্রেম বাজার কি নিজেই গেছেন নাকি মুঠোফোন নিয়ে অন্য কেউ গেছেন সেটি উদ্ঘাটন করার চেষ্টা করছি। এ নামের কোনো ব্যক্তির হদিস পাচ্ছি না।