ফেসবুক স্ট্যাটাস নিয়ে দুই ছাত্রলীগ নেতার মারামারি

130

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। দুই গ্রুপের দুই নেতা হলেন এমএ কালাম সরকারি ডিগ্রী কলেজের ছাত্রলীগ নেতা মো. রিদোয়ান ও উপজেলা ছাত্রলীগের সাবেক নেতা ফরিদ উল্লাহ। গত বুধবার বিকালে উপজেলা সদরে এ ঘটনা ঘটে। আহতদের প্রাথমিক চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকালে এমএ কালাম সরকারি ডিগ্রী কলেজ ছাত্রলীগ নেতা মো. রিদোয়ান উপজেলার একটি দোকানের সামনে চেয়ার নিয়ে বসে ছিলেন। এসময় উপজেলা ছাত্রলীগের সাবেক নেতা ফরিদ উল্লাহ তাকে দেখতে পেয়ে চেয়ার থেকে উঠে দাঁড়াতে বলেন। রিদোয়ান চেয়ার থেকে না উঠায় ফরিদ উল্লাহ তার উপর চড়াও হয়। পরে দু’জনই হাতাহাতিতে জড়িয়ে পড়ে। হাতাহাতি রূপ এ সময় উভয় কমবেশি আহত হয়। পরে তাদের উভয়কে নাইক্ষ্যংছড়ি উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
স্থানীয় ছাত্রলীগের নেতারা জানান, গত ৩০ এপ্রিল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছাত্রনেতা রিদোয়ান তার নিজস্ব আইডি থেকে ‘হুমকি দিয়ে লাভ নেই, হাত পা আমারও আছে, সীমা অতিক্রম করলে ছাড় দিব না’- এরকম একটি স্ট্যাটাস দেয়। আর এই স্ট্যাটাসের সূত্র ধরে এই অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে বলে মনে করছেন উপজেলা ছাত্রলীগের নেতারা।
উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম বলেন, আমি ঘটনাটা শুনেছি। আমাদের সংগঠনে কোনো গ্রæপিং নেই। তাদের ব্যক্তিগত বিষয় নিয়ে ঘটনার সূত্রপাত। তিনি আরও বলেন, ঘটনার বিস্তারিত জেলা ছাত্রলীগ সভাপতিকে অবহিত করেছি। তবে এ ধরনের ঘটনা কোনোভাবেই কাম্য নয়। বিষয়টি উপজেলা সভাপতিসহ দলের নীতিনির্ধারকেরা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেবেন।