পাওনা টাকা ফেরত চাওয়ায় কুপিয়ে জখম

27

চকরিয়া প্রতিনিধি

কক্সবাজারের চকরিয়ায় ধার দেওয়া টাকা ফেরত চাইতে গিয়ে দীপক দাশ নামে এক পাওনাদারকে কুপিয়ে জখম করেছে আলমগীর নামে এক দেনাদার। ঘটনার পরপরই স্থানীয় লোকজন এগিয়ে এসে আহত দীপক দাশকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের দিগরপানখালী এলাকায় এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় দিগরপানখালী গ্রামের মৃত মন্টু দাশের ছেলে আহত দীপক দাশ (৩০) বাদি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। এতে পাওনাদার ও হামলাকারী মো. আলমগীরকে আসামি করা হয়েছে। তিনি একই এলাকার আবদুস ছোবাহান নূরের ছেলে।
থানায় দায়ের করা অভিযোগপত্রে বাদি দীপক দাশ দাবি করেন, তিনি বিগত প্রায় ৩ বছর পূর্বে সরল বিশ্বাসে অভিযুক্ত আলমগীরকে কিছু টাকা ধার দেন। ওই টাকার মধ্যে আরো ৪ হাজার ৬০০ টাকা পাওনা রয়েছে। কিন্তু এ টাকা তাকে আজ দিবে, কাল দিবে বলে সময় ক্ষেপণ করে আসছিলেন দেনাদার মো. আলমগীর। সর্বশেষ শুক্রবার (৩ জুন) রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে দিগরপানখালী স্টেশন এলাকায় দেনাদার আলমগীরের মুদির দোকান হতে একটি সাবান ক্রয় করার পর তার কাছে আমার পাওনা টাকা কখন দিবে জিজ্ঞাসা করলে তিনি ক্ষিপ্ত হয়ে আমাকে অশ্লীল ভাষায় গালি-গালাজ করেন। এ সময় আমি তার প্রতিবাদ করলে দেনাদার আলমগীর দোকান থেকে ধারালো কিরিচ নিয়ে আমার উপর আক্রমণ শুরু করে। হামলার একপর্যায়ে আলমগীর আমার মাথায় কোপ মারলে তা বাম হাত দিয়ে প্রতিহতের চেষ্টা করি। এসময় হাতে কিরিচের কোপে গুরুতর জখম হলে প্রচুর রক্তক্ষরণ হয়। এছাড়া আমার পেটের ডান পাশে ও বাঁ কাঁধে পর পর কুপিয়ে আহত করে দেনাদার মো. আলমগীর। এ সময় আমার আর্ত চিৎকারে স্টেশনে থাকা লোকজন চারদিক হতে এগিয়ে আমাকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, ফাঁসিয়াখালীতে হামলার ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখার জন্য থানার একজন অফিসারকে দায়িত্ব দেয়া হয়েছে। তদন্তে অভিযোগের সত্যতা পেলে এ ব্যাপারে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।