পটিয়া-ফটিকছড়িতে সড়কে নিহত ৪

3

পূর্বদেশ ডেস্ক

পটিয়ায় মিনিবাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এছাড়া ফটিকছড়িতে যাত্রীবাহী বাস ও মোটর সাইকেলের সংঘর্ষে দুই মাদ্রাসা শিক্ষার্থী নিহত হয়েছেন। গত শুক্রবার পৃথব এ ঘটনা ঘটে।
জানা গেছে, পটিয়ায় মিনিবাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। শুক্রবার (১২ এপ্রিল) বিকেল পৌনে ৪টার দিকে উপজেলার চট্টগ্রাম-কক্সবাজার সড়কের মনসার টেক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডী এলাকার মো. মামুন (২২) ও একই এলাকার মো. ইমরান (১৬)।
বিষয়টি নিশ্চিত করে পটিয়া হাইওয়ে থানার উপ পরিদর্শক (এসআই) আবদুর রশীদ বলেন, বিকেলে যাত্রীবাহী মিনিবাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে।
এতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। যাত্রীবাহী বাসটি জব্দ করা হয়েছে এবং নিহত দুইজনের মরদেহ হাইওয়ে থানায় রাখা হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।
ফটিকছড়ি প্রতিনিধি জানান, ফটিকছড়িতে যাত্রীবাহী বাস ও মোটর সাইকেলের সংঘর্ষে হাফেজ মো. আব্দুল্লাহ (১৭) ও হাফেজ মো. মোস্তাকিম (১৪) নামে দুই মাদ্রাসা শিক্ষার্থী নিহত হয়েছেন। গত শুক্রবার (১২ এপ্রিল) বিকালে উপজেলার নাজিরহাট পৌরসভাধীন চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের কুম্ভারপাড়া এবিসি রাস্তার মাথা এলাকায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। নিহত আব্দুল্লাহ ফটিকছড়ির নাজিরহাট পৌরসভার ৬ নং ওয়ার্ডের রাজ্জাক বাড়ি জনৈক তৌহিদুল আলমের পুত্র ও বাবুনগর মাদ্রাসায় শিক্ষার্থী। অপর নিহত মোস্তাকিম নাজিরহাট পৌরসভার ৫নং ওয়ার্ডের ওমান প্রবাসী মো. ইউসুফ চৌধুরীর পুত্র ও স্থানীয় একটি মাদ্রাসা থেকে স¤প্রতি হিফজুল কোরআন সমাপ্ত করেছে। এ ঘটনায় গুরুতর আরো একজন হলেন মাইজভান্ডার দরবার শরীফ এলাকার মো: জানে আলমের ছেলে মো. রাহাত (১৬)। সম্পর্কে তারা আপন খালাতো ভাই।
প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার বিকালে তিন খালাত ভাই ঈদে বেড়ানোর উদ্দেশ্যে মোটর সাইকেলে যোগে নাজিরহাটের দিকে যাচ্ছিল। বিকাল সাড়ে ৫টার দিকে তাদের মোটর সাইকেলটি চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের উপজেলার কুম্ভার পাড়াস্থ এবিসি রাস্তার মাথার দক্ষিণে পৌঁছলে পিছন দিক থেকে আসা যাত্রীবাহী একটি বাস তাদের গাড়িকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে মোটর সাইকেল আরোহী আব্দুল্লাহ নিহত হয় । গুরুতর আহত অপর দুইজনকে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের প্রাথমিক চিকিৎসা শেষে চমেক হাসপাতালে প্রেরণ করে। চমেক হাসপাতালে নিয়ে যাওয়ার পথের মধ্যে আহত মোস্তাকিম মারা যায়।
নাজিরহাট হাইওয়ে থানার সেকেন্ড অফিসার এস আই আনিসুর রহমান জানান, ঘাতক বাসটিকে আটক করা হয়েছে। চালক পলাতক রয়েছেন । বর্তমানে বাস ও মোটর সাইকেলটি পুলিশ হেফাজতে রয়েছে । এ নিয়ে থানা মামালা রুজু করা হয়েছে বলে জানান।