পটিয়ায় ইউপি সদস্যের প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ

46

পটিয়া প্রতিনিধি

পটিয়া উপজেলার আশিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সাবেক সদস্য নুরুল হকের ঘর ভাঙচুর ও কাশিয়াইশ ইউনিয়নে ১ নম্বর ওয়ার্ডের বর্তমান সদস্য মোহাম্মদ আলীর ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এর মধ্যে নুরুল হকের ঘরে জমি সংক্রান্ত বিরোধের জেরে গতকাল রাত ৮টায় এ হামলার ঘটনায় ২ নারী আহত হয়েছেন। এরা হলেন জেসমিন আক্তার (৩৫) ও রানু আক্তার (২৬)। অপরদিকে নির্বাচন পরবর্তী সহিংসতায় ইউপি সদস্য মোহাম্মদ আলীর স’মিলে গত শুক্রবার রাত ১১টায় লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। পরে লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনে।
উল্লেখ্য, গত ২২ এপ্রিল শুক্রবার বিকালে কাসেম চেয়ারম্যানের ভাই সোহেল ও তার লোকজন মোহাম্মদ মনছুরের পুত্র মোহাম্মদ শরীফ (৩৫) নামের একজনকে মারধর করে। ওই ঘটনাকে কেন্দ্র করে ওই শুক্রবার রাত ১১টায় আহত শরীফ চেয়ারম্যান আবুল কাসেমের ছোট ভাইসহ ৪-৫ জনকে ছুরিকাঘাত করে। পরে তাদের চমেক হাসপাতালে নেয়া হলে সেখানে সোহেল মারা যায়। ওই ঘটনায় মোহাম্মদ সাজ্জাদ (২০), সাদ্দাম হোসেন (৩০) ও জয়নাল আবেদীন (৩৪) গুরুতর আহত হন। ছুরিকাঘাতের ওই ঘটনার পর লোকজন গত নির্বাচনে প্রতিপক্ষ বিএনপি নেতা মোহাম্মদ কাইছ ও তার কয়েক সমর্থকের ঘর ভাঙচুর করে। ওই মামলায় বীর মুক্তিযোদ্ধা আবুল কাসেমের পুত্র মোহাম্মদ আজগরকেও আসামি করা হয়। আসামি আজগর সম্পর্কে ১ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য ও স’ মিলের মালিক মোহাম্মদ আলীর ছোট ভাই।
বীর মুক্তিযোদ্ধা আবুল কাসেম জানান, নির্বাচনকে ইস্যু করে তার ৪র্থ পুত্র আজগরকে হত্যা মামলায় জড়ানো হয়েছে। অপর পুত্র বর্তমান ইউপি সদস্য মোহাম্মদ আলী এলাকাছাড়া। এরপরও তার ব্যবসা প্রতিষ্ঠান কতিপয় লোকজনের দ্বারা আক্রান্ত হয়েছে। এর কয়েকদিন আগে স’মিলের সব কর্মচারীকে হত্যার ভয় দেখিয়ে তাড়িয়ে দেয়া হয়েছে। ওই ঘটনায় লিখিত অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে।
এদিকে আশিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য নুরুল হক জানান, জমি সংক্রান্ত বিরোধের জেরে কয়েকজন প্রতিবেশি তার ঘরে হামলা, ভাঙচুর ও লুটপাট চালিয়েছে। ওই সময় তার দুই ভাইয়ের স্ত্রীরা আহত হন। তাদের হাসপাতালে নেয়া হচ্ছে।
পটিয়া থানার ওসি (তদন্ত) রাশেদুল ইসলাম জানান, দুটি ঘটনায় তাৎক্ষণিক পুলিশ প্রেরণ করা হয়েছে। পুলিশ পরিস্থিতি শান্ত হওয়ার পর প্রাথমিক তদন্ত করেছেন। এ সব বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।