নৈশ প্রহরীর হাত পা বেঁধে শিল্প প্রতিষ্ঠানে ডাকাতি

8

লোহাগাড়া প্রতিনিধি

লোহাগাড়ায় নৈশ প্রহরীর হাত-পা ও মুখ বেঁধে অস্ত্রের মুখে জিম্মি করে শিল্প প্রতিষ্ঠান খাজা প্লাইউড ও কোল্ড স্টোরেজ অফিসে ডাকাতির ঘটনা ঘটেছে। এসময় ডাকাতদল উক্ত শিল্প প্রতিষ্ঠানের অফিসে ব্যাপক লুটপাট চালিয়ে ১৭ লক্ষ ৬৫ হাজার টাকার ক্ষতি সাধন করেছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠান দুটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সোলতান আহমদ চৌধুরী বাদশা। লোহাগাড়া সদর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের আধুনগর লাল ব্রিজ সংলগ্ন খাজা প্লাইউড অফিসে গত বুধবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে এ ঘটনা ঘটে।
খাজা প্লাইউড ও কোল্ড স্টোরেজ ইন্ডাস্ট্রিজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সোলতান আহমদ চৌধুরী বাদশা জানান, ‘ডাকাতদল আমার শিল্প প্রতিষ্ঠান খাজা প্লাইউড ও খাজা কোল্ড স্টোরেজ ইন্ডাস্ট্রি লিমিটেড এর নৈশ প্রহরী ইব্রাহীমকে অস্ত্রের মুখে জিম্মি করে হাত-পা-মুখ বেঁধে অফিসের দরজার তালা কেটে ভেতরে প্রবেশ করে নগদ ৯ লাখ ৫০ হাজার টাকা, ৩টি মূল্যবান সিসি ক্যামেরা, ৪টি কম্পিউটার মনিটর, ৩টি ল্যাপটপ, ৩টি ডেক্সটপ, ৩টি ইউপিএস, ৩টি ডিভিআর মেশিন, ১টি ফটোকপি মেশিন সহ অন্যান্য অফিসিয়াল ইলেকট্রনিক্স ডিভাইস ও মালামাল লুট করে নিয়ে যায়। এছাড়াও ১ লক্ষ ৫০ হাজার টাকা মূল্যমানের অফিসের আসবাবপত্র ভাঙচুর করে। সব মিলিয়ে প্রতিষ্ঠানের ১৪ লক্ষ ৬৫ হাজার পাঁচশত টাকার মত লুটপাট ও ক্ষতিসাধন করেছে।’
খাজা প্লাইউড ইন্ডাস্ট্রিজ অফিসের নৈশ প্রহরী মোহাম্মাদ ইব্রাহীম জানান, ‘ডাকাতদল একটি ট্রাক থেকে আমাদের অফিসের সামনে নেমে কিছু বুঝে উঠার আগেই আমার হাত-পা ও মুখ বেঁধে মারধর করে। পরে অফিসের তালা কেটে নগদ টাকাসহ অন্যান্য মালামাল লুট করে পালিয়ে যায়।’
খাজা প্লাইউড ইন্ডাস্ট্রিজের পরিচালক মো. শওকত বিন সোলতান জানান, ডাকাতির ঘটনায় তিনি বাদী হয়ে লোহাগাড়া থানায় একটি এজাহার দায়ের করেন।
গতকাল বৃহস্পতিবার সকালে লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিকুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

গরুচোরের হামলায় গুলিবিদ্ধ পিতা-পুত্র :
অপরদিকে গত বুধবার দিবাগত রাত তিনটার দিকে লোহাগাড়া সদর ইউনিয়নের পুরান থানা রোড এলাকার সিকদার পাড়ায় গরু চোরের হামলা ও বন্দুকের গুলিতে পিতা-পুত্র গুরুতর আহত হয়েছে। সশস্ত্র গরু চোরদের প্রতিরোধ করতে গিয়ে ঘটনাটি ঘটেছে বলে জানা গেছে। এ ঘটনায় আহতরা হলেন গৃহকর্তা কৃষক আবুল কাশেম (৭০) ও তার বিদেশ ফেরত পুত্র শাহাদাৎ (৩৫)। তাদের লোহাগাড়া উপজেলা সদরের একটি বেসরকারি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার প্রেরণ করা হয়েছে।