নিহত ও আহত শ্রমিকরা সরকারি যে সাহায্য পাবেন

52

পূর্বদেশ ডেস্ক

সীতাকুন্ডে বিএম কন্টেইনার ডিপোতে অগ্নিকান্ডে নিহত শ্রমিকদের পরিবার প্রতি ২ লাখ টাকা এবং আহত প্রতিজন শ্রমিককে ৫০ হাজার টাকা করে সহায়তা দেবে সরকার। শ্রম মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে এ অর্থ সহায়তা দেওয়া হবে। আহতদের চিকিৎসায় আরো সহায়তার প্রয়োজন হলে অতিরিক্ত অর্থ দেওয়া হবে।
গতকাল রোববার শ্রম প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের বরাত দিয়ে মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এক শোক বার্তায় শ্রম প্রতিমন্ত্রী নিহতদের রুহের মাগফিরাত কামনা করেন। যেসব শ্রমিক আহত হয়ে চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন তাদের দ্রুত আরোগ্য কামনা করেন।
সীতাকুন্ডের বিএম কন্টেইনার ডিপোতে এ দুর্ঘটনায় হতাহতের জন্য শ্রম মন্ত্রণালয়ের সচিব মো. এহছানে এলাহীও গভীর শোক প্রকাশ করেছেন।
বিজ্ঞপ্তিতে বলা হয়, সীতাকুন্ডের এ অগ্নি-দুর্ঘটনার সংঘটিত হওয়ার পর থেকেই শ্রম প্রতিমন্ত্রী এবং মন্ত্রণালয়ের সচিব দুর্ঘটনার খোঁজ-খবর রাখছেন। কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের চট্টগ্রামের উপমহাপরিদর্শককে দ্রæত শ্রমিকদের উদ্ধার তৎপরতা এবং আহত শ্রমিকদের চিকিৎসা দেখভালের নির্দেশ দেওয়া হয়। শনিবার রাত থেকেই শ্রম অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের চট্টগ্রামের উপমহাপরিদর্শকের কার্যালয়ের কর্মকর্তাগণ শ্রমিকদের উদ্ধারে তৎপরতা চালিয়ে যাচ্ছেন।