নাইক্ষ্যংছড়িতে ৫ হাজার পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার

22

বান্দরবানের নাইক্ষ্যংড়িতে করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া শ্রমজীবীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের প্যাকেট বিতরণ কার্যক্রম চলছে। ষষ্ঠ দফায় ৫ হাজার ৮০০ জনের মাঝে এই উপহারের প্যাকেট বিতরণ করা হবে।
এর অংশ হিসেবে গতকাল সোমবার নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের আয়োজনে চাকঢালা হাইস্কুল মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে খাদ্য সামগ্রী বিতরণ করেন উপজেলা পরিষদ ও প্রশাসনের কর্মকর্তারা। পবিত্র রমজান ও লকডাউনের কারনে কর্মহীন মানুষ ত্রাণের প্যাকেট পেয়ে এসময় সংশ্লিষ্টদের প্রতি সন্তুষ্টি প্রকাশ করেন। এসময় প্রশাসনের পক্ষ থেকে তাদের সরকারি নির্দেশনা মেনে ঘরে থাকার আহŸান জানানো হয়। ষষ্ঠ ধাপে নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নে ৫২০ জন, ঘুমধুমে ৪৭০ জন, বাইশারীতে ৪৬০ জন, সোনাইছড়িতে ২৯০ এবং দোছড়ি ইউনিয়নে ২৬০ জন শ্রমজীবীর মাঝে প্রধানমন্ত্রীর উপহারের প্যাকেট বিতরণ করা হচ্ছে। এর আগে আরো ৫ দফায় ত্রাণ বিতরণ করা হয়েছে।
প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণকালে উপস্থিতি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক মো. শফি উল্লাহ, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাদিয়া আফরিন কচি, থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আনোয়ার হোসেন, ওসি (তদন্ত) কানন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ও আওয়ামী লীগের ত্রাণ সমন্বয় কমিটির আহŸায়ক আবু তাহের কোম্পানী, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল আবছার ইমন।
এই প্রসঙ্গে নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আবছার ইমন জানান, করোনা পরিস্থিতি তৈরি হওয়ার পর থেকে সদর ইউনিয়নে ছয় দফায় প্রায় ১ হাজার ৬০০ জনের মাঝে ত্রাণ সহায়তায় দেওয়া হয়েছে। সমাজের প্রত্যেক শ্রেণির মানুষকে পৃথক পৃথকভাবে ত্রাণ পৌঁছে দেওয়া হচ্ছে। আজ (সোমবার) ষষ্ঠ দফায় সদর ইউনিয়ন এলাকায় বসবাসরত ৫২০ জন মোটর শ্রমিক প্রধানমন্ত্রীর ত্রাণের প্যাকেট পেয়েছেন।