নগরীতে মীর হেলালের বিরুদ্ধে ঝাড়ু মিছিল

27

নিজস্ব প্রতিবেদক

দলের মধ্যে বিভাজন তৈরির অভিযোগ এনে বিএনপির কেন্দ্রীয় নেতা মীর মোহাম্মদ হেলাল উদ্দিনের বিরুদ্ধে মিছিল-সমাবেশ করেছেন চট্টগ্রামের একদল নেতাকর্মী। তারা দলটির সাবেক সংসদ সদস্য প্রয়াত সৈয়দ ওয়াহিদুল আলমের অনুসারী হিসেবে পরিচিত। মিছিলে অংশ নেওয়া নেতা-কর্মীদের অনেকের হাতে ছিল ঝাড়ু। এ সময় তারা মীর হেলালের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন।
গতকাল রবিবার বিকেলে নগরীর কোতোয়ালী থানার কাজির দেউড়ি এলাকায় হাটহাজারী উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের ব্যানারে এই মিছিল-সমাবেশ করে নেতা-কর্মীরা।
চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সহ-সভাপতি ইলিয়াছ আলীকে অব্যাহতি এবং হাটহাজারী উপজেলা ছাত্রদলের যুগ্ম আহব্বায়ক গোলাম কিবরিয়াকে বহিষ্কারের প্রতিবাদে এ কর্মসূচি পালন করে তারা।
প্রয়াত বিএনপি নেতা সৈয়দ ওয়াহিদুল আলম হাটহাজারী থেকে একাধিকবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিনের বাড়ি ওই উপজেলায়। তার ছেলে মীর মোহাম্মদ হেলাল উদ্দিন দলটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য। দলটির হাইকমান্ডের ঘনিষ্ঠ হিসাবে পরিচিত এই নেতা ওয়াহিদুল আলমের অবর্তমানে হাটহাজারীতে অবস্থান তৈরির দৃশ্যমান চেষ্টায় আছেন। তবে হাটহাজারীতে ওয়াহিদুল আলমের মেয়ে ব্যারিস্টার শাকিলা ফারজানা ও চেয়ারপার্সনের উপদেষ্টা এস এম ফজলুল হকের শক্ত অবস্থান রয়েছে। তাছাড়া মীর হেলালের বাবা মীর নাছির উদ্দিনের আলাদা বলয়ও আছে সেখানে।
সমাবেশে বক্তারা অবিলম্বে দুই নেতার বিরুদ্ধে নেয়া সাংগঠনিক পদক্ষেপ প্রত্যাহারের দাবি জানান।
সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন হাটহাজারী উপজেলা বিএনপির সাবেক সদস্য সচিব সোলায়মান মনজু, চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সহ-সভাপতি সৈয়দ ইকবাল ও সাবের সুলতান কাজল, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুল মুবিন এবং উপজেলা যুবদলের যুগ্ম আহব্বায়ক শাহজাহান খান, শেখ মোরশেদ, ওসমান গনি, তাজুল ইসলাম ও শফিকুল ইসলাম বাবু।