দুর্নীতির অভিযোগে প্রকৌশলী বদলি

100

দুর্নীতির অভিযোগে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) বাকলিয়া জোনের নির্বাহী প্রকৌশলী শেখ কাউসার মাসুমকে বদলির আদেশ দিয়েছেন পিডিবি’র কর্মচারী পরিদপ্তরের উপ পরিচালক (১) মেহেরুন নেছা খানম। গত বৃহস্পতিবার (২৭ ফেব্রূয়ারি) বদলির আদেশে বলা হয়, আগামী ৮ মার্চের মধ্যে নতুন কর্মস্থলে যোগদান করতে হবে।
জানা যায়, বাকলিয়া জোনের দায়িত্ব পালনকালে নির্বাহী প্রকৌশলী শেখ কাউসার মাসুমের বিরুদ্ধে গ্রাহক হয়রানি, মিটার স্থাপনে অতিরিক্ত টাকা আদায়, আয়বহির্ভূত সম্পদ অর্জনসহ ১২টি অভিযোগ আনা হয়। এসব অভিযোগের সত্যতা যাচাইয়ে বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয় সচিবের নির্দেশে তদন্তপূর্বক প্রতিবেদন প্রেরণের জন্য ঢাকাস্থ পিডিবি’র চেয়ারম্যানকে নির্দেশ দেওয়া হয়। তদন্ত শেষে তার বদলির আদেশ দেওয়া হয়।
পিডিবি’র বাকলিয়া জোনের নির্বাহী প্রকৌশলী শেখ কাউসার মাসুম পূর্বদেশকে বলেন, আমার বিরুদ্ধে আনিত সব অভিযোগ মিথ্যা। তদন্ত হয়েছে এবং রিপোর্টও জমা দেওয়া হয়েছে।
পিডিবি বিতরণ দক্ষিণাঞ্চল চট্টগ্রামের প্রধান প্রকৌশলী প্রবীর কুমার সেন পূর্বদেশকে বলেন, তার বিরুদ্ধে যেসব অভিযোগ এসেছে সব মিথ্যা। আমাদের তদন্ত রিপোর্টে তার কোনো ভুল-ভ্রান্তি পাওয়া যায়নি। তবে কাজ করতে গিয়ে হয়তো কিছু ভুল-ভ্রান্তি হতে পারে, তাই বলে এটা তেমন কিছু নয়।
তাহলে বদলি কেন, জানতে চাইলে তিনি বলেন, এটা গতানুগতিক বদলি।