‘দিশেহারা’ সরকার বিএনপি নেতাকর্মীদের আটকে মরিয়া: ফখরুল

5

ঢাকা প্রতিনিধি

আন্দোলনে দিশেহারা হয়ে সরকার যেকোনো উপায়ে নেতা-কর্মীদের আটক রাখতে মরিয়া হয়ে উঠেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সংবাদমাধ্যমে গতকাল শনিবার পাঠানো বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।
বিএনপির সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর স্বাক্ষর করা ওই বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ‘বিএনপি জাতীয় নির্বাহী কমিটির স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক, জাতীয়তাবাদী স্বেচ্ছা সেবক দলের সাবেক সাধারণ সম্পাদক ও ঢাকা কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি মীর সরফত আলী সপু গতকাল (শুক্রবার) জামিনে মুক্তি পাওয়ার পর কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার ফটক থেকে আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যরা আবার (তাকে) গ্রেপ্তার করে রমনা থানায় নিয়ে যায়। শারীরিকভাবে ভীষণ অসুস্থ মীর সরফত আলী সপুকে রমনা থানা থেকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও ভালোভাবে চিকিৎসা না দিয়ে তড়িঘড়ি করে থানায় নিয়ে যাওয়া হয়’।
বিবৃতিতে সপুকে জেলগেট থেকে ফের গ্রেপ্তারের নিন্দা জানিয়ে ফখরুল বলেন, ‘জুলুমবাজ সরকার গণআন্দোলনে দিশেহারা হয়ে আন্দোলনে থাকা নেতা-কর্মীদের যেকোনো উপায়ে আটক রাখতে মরিয়া হয়ে উঠেছে। সকল মামলায় জামিন পেয়ে মীর সরফত আলী সপু মুক্তি পাওয়ার পর জেলগেট থেকে আবারও তাকে গ্রেপ্তার সরকারের ফ্যাসিবাদী আচরণের বহিঃপ্রকাশ’।
বিবৃতিতে বিএনপির মহাসচিব অবিলম্বে সপুর নিঃশর্ত মুক্তি দাবি করেন।